সিরিজ জিতে র‌্যাংকিংয়ে এগুলেন সাকিব-তামিম

0
309

বার্তাবিডি ২৪ নিউজ :  ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর র‌্যাংকিংয়েও এগুলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান এবং ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। একলাফে আট ধাপ এগুলেন সাকিব এবং ৬ ধাপ এগুলেন তামিম ইকবাল।

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই বাংলাদেশের ক্রিকেটারদের পশ্চাদপদতা। পুরো বাংলাদেশ দলই যেখানে র‌্যাংকিংয়ে আফগানিস্তানের মত দলের পেছনে। সেখানে ক্রিকেটারদের অবস্থা খুব বেশি ভালো থাকার কথা নয়। এমনকি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব আল হাসান পর্যন্ত শীর্ষস্থানে নেই।

তবে এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর দারুণ উন্নতি হয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। ১০৩ রান নিয়ে সাকিব আল হাসান হয়েছেন সিরিজ সেরা। সঙ্গে ৩টি উইকেটও নিয়েছিলেন তিনি। ৯৫ রান করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

এমন দারুণ পারফরম্যান্সের পর ৮ ধাপ এগিয়ে সাকিব আল হাসান এগিয়েছেন ৪৫ তম স্থানে এবং ৬ ধাপ এগিয়ে ৩৯তম স্থানে রয়েছেন তামিম ইকবাল। আগের দুই ম্যাচে ভালো ব্যাটিং করতে না পারলেও সিরিজের শেষ ম্যাচে ৩২ বলে ৬১ রানের অসাধারণ এক ইনিংস খেলেন লিটন কুমার দাস। যে কারণে র‌্যাংকিংয়ে ২২ ধাপ এগুলেন তিনি। চলে এসেছেন ৭১তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৩৫১। যা তার ক্যারিয়ার সেরা।

মাহমুদউল্লাহ রিয়াদ পুরো সিরিজে বড় কোনো স্কোর করতে পারেননি। তবে তিনটি ঝড়ো ইনিংস খেলেছিলেন ৩৫, ১৩* এবং ৩২* রানের। যে কারণে তিন ধাপ এগিয়েছেন তিনি। চলে এসেছেন ৩৬তম স্থানে। পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদও রয়েছে একই স্থানে।