শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ায় টাঙ্গাইলে আনন্দ মিছিল

0
508

ফরিদ মিয়া, বিশেষ প্রতিনিধি ঃ

‘নিরাপদ সড়ক চাই’- এর দাবিতে সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী,বিদ্যানন্দিনী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক আনন্দ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইলের ঘাটাইল জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র/ছাত্রীরা।
মঙ্গলবার দুপুরে ঘাটাইল জি.বি.জি. বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য মিছিল বের করা হয়। মিছিলটি ঘাটাইল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজ মোড় চত্বরে এসে পথসভার আয়োজন করে শিক্ষার্থীরা। পথসভায় নেতৃবৃন্দ শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো.শহিদুল ইসলাম লেবু, সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত শিকদার, জি.বি.জি. কলেজের ভিপি আবু সাইদ রুবেল প্রমুখসহ জি.বি.জি. কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

এদিকে একই দিনে শিক্ষার্থীদের ৯ দফা দাবী মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে কালিহাতী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
কালিহাতী কলেজ, কালিহাতী আর এস পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠান থেকে পৃথক পৃথকভাবে আনন্দ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে যায়।
পরে কালিহাতী কলেজ চত্বরে কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির, যুগ্ম আহবায়ক নাহিদুল ইসলাম সিদ্দিকী পলাশ, কালিহাতী পৌর ছাত্রলীগের আহবায়ক রিফাত আল খালিদ রিমন, কালিহাতী কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক এইচ এল হৃদয়, কালিহাতী পৌর ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শাহাবুদ্দিন, কালিহাতী কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হাসান প্রমূখ।