চৌগাছায় বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে সভা

0
296

ইমরান হোসেন পিংকু: যশোর॥
যশোরের চৌগাছায় ১৫ই আগষ্ট ২০১৮ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে বাংলাদেশ আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচির প্রস্তুতিসভা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমানের উপজেলা পরিষদেও বাসবভনের সভা কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সাত্তার।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা এস এম হাবিবুর রহমান। তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনকসহ স্বপরিবারের হত্যা করে স্বাধীন বিরোধীরা। এ সময় দেশ অন্ধকারে নিমর্জিত হয়। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য দায়িত্ব কাঁধে নেন। তবে দেশ স্বাধীনতার শক্রুদের ষড়যন্ত্র আজও থেমে নেই।

তিনি বলেন আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশে উন্নয়নের জোয়ার শুরু হয়। আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে ও আগামী জাতিয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত নৌকার পক্ষে জনমত গড়ে তুলতে দলীয় নেতা-কর্মীদের ঐক্য বদ্ধ হয়ে মাঠে কাজ করার আহবান জানান।

একই সাথে ১৫ আগষ্ট দিনটি যথাযথভাবে পালনের জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়ে বলেন জাতির জনক,শেখ রাসেল,কামালসহ পরিবারের সকলের আত্মর শান্তি কামনা করে উপজেলার সকল মসজিদ,মন্দিরসহ মকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মাফফিল,কোরআন খানি ও কাঙ্গালীভোজের আয়োজন করতে হবে।

উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের পরিচালনায় এ অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামীলীগে নেতা ও জেলা পরিষদেও সদস্য হাবিবর রহমান হবি,উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক এস এম সাই ফুর রহমান বাবুল,উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক ও পৌর কাউন্সিলার আনিছুর রহমান ও উপজেলা যুবলীগ যুগ্ন সম্পাদক শরিফুল ইসলাম,যুবলীগ নেতা ও পৌর কাউন্সিলার সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন খান ও সম্পাদক এস এম শফিকুর রহমান প্রমুখ।

এসময় নারায়নপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন মুৃকুল,সম্পাদক নারায়নপুর ইউনিয়ন আওয়ামলীগের সাধারন সম্পাদক আমির হোসেন,ফুলসারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, হাকিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাফিজুর রহমান ও সম্পাদক আক্তারুজ্জামান মিলন,পাশাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন, সম্পাদক মতলেব হোসেন, ফুলসারা ইউনিয়নের সভাপতি শের আলী,চৌগাছা ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি জালাল উদ্দিন,উপজেলা আওয়ামীলীগ নেতা সুলাইমান হোসেন, উপজেলা যুবলীগ সদস্য তছলিমুর রহমান প্রমুখ।