মহেশপুরে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক ঔষধ উদ্ধার

0
870

” শহিদুল ইসলাম মহেশপুর থেকে ”

৯ আগষ্ট বিকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউপির সেজিয়া বাজারে অবস্থিত থেকে সামাদ ট্রেডার্স নামক এক মুদি দোকান থেকে বেশ কিছু কীটনাশক ঔষধ উদ্ধার করছে মহেশপুর উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা অমিত বাচ্চি।

এস,এ,পি পি আঃ হামিদ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা ইয়াছিন আলী ও অমিত বাচ্চি বলেন গোপন সংবাদের ভিত্তিত্তে জানতে পেরে উপজেলার সেজিয়া বাজারে অবস্থিত সামাদ ট্রেডার্স থেকে বিভিন্ন নামের বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ কীটনাশক উদ্ধার করা হয় ।এই ঔষধ গুলো কৃষকরা জমিতে প্রয়োগ করলে কোন উপকারিতা পাবেনা এতে কৃষকের ফসল ক্ষতি গ্রস্থ হবে। যার কারনে আমরা এই ঔষধ গুলো উদ্ধার করেছি।

সেই সাথে উনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে ঔষধ গুলো ধংশ করা হবে। বাজারের স্থানীয় জনগন জানান সামাদ একজন মুদি ব্যবসাহী তার হয়েও দোকানে কীটনাশক ঔষধ বিক্রি করে। যার ফলে তার দোকান থেকে কেনা কাটা করার সময় মানুষের মনে ভয় ভীতি কাজ করে। তার কীটনাশক বিক্রির জন্য আলাদা কোন দোকান নেই। দোকান তল্লাশি করলে মুদি খানারও অনেক মেয়াদ উত্তীর্ণ মালামালও পাওয়া যাবে।

এবিষয়ে এলাকাবাসী সামাদের বিরুদ্ধে দ্রুত আইনি প্রক্রিয়া চালু করা সহ উর্ধতন কর্তৃ পক্ষের সু-দৃষ্টি কামনা করছে । যেন আর কোন মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রি করে সাধারন খেটে খাওয়া চাষীদের ঠকাতে না পারে। এবিষয়ে সামাদকে জিজ্ঞাসা করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ঔষধ গুলো আমি আমার মুদি দোকানের এক কোনে সাইড করে রেখেছিলাম। মেয়াদ উত্তীর্ন ঔষধ গুলো রাখা আমার চরম ভূল হয়েছে। পরবর্তীতে আর এ ধরনের ভূল হবেনা।