ঝিকরগাছায় প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ

0
359

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) ॥ যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আয়োজনে উপজেলার গদখালী ইউনিয়ন পরিষদের মধ্যে মঙ্গলবার দুপুরে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্ধকৃত ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ মনিরুল ইসলাম মনির।

তিনি বলেন, আমরা সরকারের প্রতিশ্রুতি রক্ষায় দূযোগে প্রকৃত ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বরাদ্দ যাতে সুষম বন্টন হয় তা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসারকে বলেছি। এক্ষেত্রে কোন প্রকার স্বজনপ্রীতি যাতে না দেখানো হয় সে ব্যাপারে সতর্ক থাকতে নির্দেশনা দিয়েছি। বিপন্ন মানবতার শিকার ১১ লাখ রহিঙ্গাকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে প্রশংসিত হয়েছেন। তিনি বিএনপি জামাতের সমালোচনা করে বলেন, তারা দেশকে কিছুই দিতে পারিনি। দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। বাংলাদেশকে আগে ‘তলাবিহীন ঝুঁড়ি’ বলা হতো। এখন আর বলা হয়না। বাংলাদেশ এখন অনেক দেশের কাছে উন্নয়নের রোল মডেল। এটা সম্ভব হয়েছে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বের কারণে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, থানার নবাগত অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন, থানার তদন্ত অফিসার নাজমুল হুসাইন, যশোর জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, ঝিকরগাছা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার এসএম আব্দুল্লাহ বায়াজিদ, ঝিকরগাছা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নিরঞ্জন কুমার বিশ্বাস, ০৪নং গদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ, ইউপি সদস্য তাজউদ্দিন, আসাদুজ্জামান, রফিকুল ইসলাম, মনিরুল ইসলাম, নজরুল ইসলাম, নুর ইসলাম, শামসুর রহমান, শাহিনুর বেগম, আয়েশা বেগম সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।