নানা আয়োজনে চৌগাছায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত

0
396

ইমরান হোসেন পিংকু,যশোর ঃ
বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যশোরের চৌগাছা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে চৌগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ।

বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি আধা-সরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনিমিত ভাবে উত্তোলন করা হয়।
href=”http://bartabd24.com/?attachment_id=1400″ rel=”attachment wp-att-1400″>

পরে জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল ৯ টার দিকে উপজেলা পরিষদের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিতে উপজেলা আওয়ামলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠণ ও চৌগাছঅ মৃধাপাড়া মহিলা কলেজ,ডিগ্রী কলেজ, এস এম হাবিব পৌর কলেজ,তরিকুল ইসলাম পৌর কলেজ,কামিল মাদ্রাসা ও পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা অংশ গ্রহন করেন। শোক র‌্যালিটি শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যলয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালীর শুরুতেই উপজেলা উপজেলা প্রশসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা ইবাদৎ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ্ াএস এম হাবিবুর রহমান ও জেলা আওয়ামীলীগের নির্বার্হী কমিটির সদস্য এ্্যাড.আহসানুল হক আহসান, সাধারন সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী এবং ওসি খন্দকার শামিম উদ্দিনের নেতৃত্বে শহরের প্রানকেন্দ্রে বঙ্গবন্ধু ম্যুরালে পূস্পমাল্য অর্পন করা হয়।

দুপুরে উপজেলার সকল মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও মোনাজাতসহ সকল মন্দির, গির্জা, প্যাগোডা এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।
এছাড়া উপ জেলা শাখা ও ১১টি ইউনিয়ন,পৌরসভা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ অঙ্গসংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি উৎযাপিত হয়েছে।