অনুশীলন শুরু করে দিলেন মুশফিক-মাশরাফি

0
234

বার্তাবিডি ২৪ নিউজ : ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই ছিল দুই ম্যাচের টেস্ট সিরিজ। লঙ্গার ভার্সনের এই সিরিজে বলতে গেলে স্বাগতিকদের কাছে পুরোপুরি বিধ্বস্ত হয় বাংলাদেশ। মানসিকভাবেও ক্রিকেটাররা ভেঙে পড়ে। কিন্তু সেই অবস্থায় দলের সঙ্গে যোগ দিয়ে পুরো চাল-চিত্রই পাল্টে দেন মাশরাফি বিন মর্তুজা। তার ছোঁয়া বদলে যায় দলের চেহারা। যার পরিণতিতে ওয়ানডে সিরিজে বাংলাদেশের জয় ২-১ এবং একইভাবে টি-টোয়েন্টিও জিতে নেয় বাংলাদেশ।

সেই মাশরাফি বিন মর্তুজা আসন্ন এশিয়া কাপের লক্ষ্যে প্রস্তুতি শুরু করে দিলেন সবার আগে। যদিও বাংলাদেশ দলের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হওয়ার কথা ঈদ-উল আজহার পর, ২৭ আগস্ট থেকে। অথচ, ঈদের আগেই প্রস্তুতিতে নেমে পড়লেন দলের দুই সিনিয়র সদস্য মাশরাফি বিন মর্তুজা এবং মুশফিকুর রহীম।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হওয়ার পর মাশরাফি তার স্ত্রীকে নিয়ে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। উদ্দেশ্য চিকিৎসা। ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগেই স্ত্রীর অসুস্থতা নিয়ে বেশ ব্যস্ত ছিলেন মাশরাফি। তখনই ঘনিষ্ঠজনদের জানিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলেই সুযোগ বুঝে স্ত্রীকে ডাক্তার দেখানোর জন্য যুক্তরাষ্ট্র নিয়ে যান। সেখান থেকে ১৪ আগস্ট দেশে ফিরে আসেন মাশরাফি।

অন্যদিকে ফ্লোরিডায় টি-টোয়েন্টি সিরিজ জয় করে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে দেশে ফেরেননি সাবেক অধিনায়ক মুশফিকুর রহীমও। তিনি স্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্রে থেকে যান। কয়েকদিন বেড়ানোর পর অবশেষে তিনিও ফিরলেন দেশে।

আজ হঠাৎ করেই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হাজির মুশফিক এবং মাশরাফি। এসেই তারা চলে গেলেন অ্যাকাডেমির জিমনেশিয়ামে। সেখানে কিছুক্ষণ স্ট্রেচিং করেন তারা দু’জন। ওয়ার্মআপ সারেন। সেখানেই ক্যামেরা বন্দী হলেন মুশফিক এবং মাশরাফি।