খুলনা-৪ উপনির্বাচনে সালাম মুর্শেদীর মনোনয়নপত্র দাখিল

0
221
খুলনা-৪ উপনির্বাচনে সালাম মুর্শেদীর মনোনয়নপত্র দাখিল

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো:
খুলনা-৪ (রূপসা, তেরখাদা, দিঘলিয়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শিল্পপতি ও জাতীয় দলের প্রাক্তন ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল রোববার দুপুরে খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও খুলনা-৪ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলীর নিকট তিনি মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেলসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
রিটার্নিং কর্মকর্তার দপ্তরের সূত্র জানায়, উপনির্বাচনে তিনজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী, জাতীয় পার্টির এস এম আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী প্রাক্তন সেনা কর্মকর্তা মেজর ডা. শেখ হাবিবুর রহমান। এখন পর্যন্ত আব্দুস সালাম মুর্শেদী ছাড়া অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসনটি শূন্য হয়। এ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২০ সেপ্টেম্বর।
ঘোষিত তফসিল অনুসারে, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গতকাল রোববার বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ২৮ আগস্ট এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৪ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ হবে ৫ সেপ্টেম্বর।