মহেশপুর ফতেপুরে ঐতিহ্যবাহি লাঠি খেলা অনুষ্ঠিত

0
228

” শহিদুল ইসলাম মহেশপুর থেকে ”

২৫ আগষ্ট সকাল থেকে সন্ধা পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর গ্রামে গ্রাম বাংলার ঐতিহ্যবাহি লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে ।
উপজেলার ফতেপুর গ্রামের কৃতি সন্তান ও মহেশপুর প্রেসক্লাব সভাপতি সাংবাদিক আব্দুর রহমানের সভাপতিত্বে ৩২ দলের প্রতিযোগীতায় এক ফাইনাল লাঠি খেলার আয়োজন করা হয়। উক্ত খেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলার ২ নং- ফতেপুর ইউনিয়নের নৌকা প্রতিকের সন্মানিত চেয়ারমান জনাব,মোঃ সিরাজুল ইসলাম সিরাজ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউপি সচিব আব্দুল খালেক,ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ নওশের আলী,সদস্য আসাদুল ইসলাম, নজরুল ইসলাম, সাংবাদিক শহিদুল ইসলাম সহ অত্র এলাকার গন্য মান্য ব্যক্তি বর্গ।
খেলায় প্রথম পুরস্কার ২৪ ইঞ্চি ও ২য় পুরস্কার ২২ ইঞ্চি এ লি ডি টিভি সহ ছোট বড় ৮ টি পুরস্কার রয়েছে। এই খেলায় ৩ শত টাকা কোট ফি দিয়ে বিভিন্ন এলাকার খেলোয়াড়রা অংশ গ্রহন করেন। এতে প্রতিযোগীতায় ইউপির কৃষ্ণচন্দ্রপুর গ্রামের খেলোয়াড় শাহাবুদ্দিন (শাবু) প্রথম, কানাইডাঙ্গা গ্রামের খাইরুল ইসলাম ( বুদো ) দ্বিতীয়, পার্শবর্তি জীবননগর উপজেলার হাসাদহ গ্রামের তারা মিয়া তিতীয়,এবং ইউপির খাঁ পুরন্দরপুর গ্রামের ইন্তাদুল খা চতুর্থ স্থান অধিকার করে। খেলা শেষে সন্ধায় খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এসময় আমন্ত্রীত অতিথি হিসাবে খেলা দেখতে আসা মহেশপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ময়জদ্দীন হামীদ, বাকেরগঞ্জ ৪ সংরক্ষিত আসনের সাবেক এমপি ও ঝিনাইদহ ৩ আসনের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশি পারভীন তালুকদার মায়া, আ’লীগ কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য রেজাউল করিম টিটন সহ আ’লীগ সহযোগী সংসঠনের নেতা কর্মি ও অত্র এলাকার গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
খেলাটি পরিচালনা করেন খেলার আয়োজক কমিটির অধিনায়ক মোঃ আত্তাপ হোসেন ধাবক ও তার খেলোয়াড় দলের সহযোগীরা