সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যার প্রতিবাদে ঝিনাইদহে সাংবাদিকদের প্রতিবাদ সভা ও মানববন্ধন

0
412

 

মোঃ হাবিব ওসমান (ঝিনাইদহ) প্রতিনিধি ঃ
বেসরকারী টিভি চ্যানেল আনন্দ টিভি ও অন্য দিগন্ত পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদী হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০ টায় ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে প্রতিবাদ সভা ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা রিপোটার্স ইউনিটির সভাপতি মীর জিল্লুর রহমান এবং পরিচালনা করেন সাধারন সম্পাদক সাহিদুল এনাম পল্লব। সভায় জেলার বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিল। সাংবাদিকরা এ ধরনের হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন এবং অবিলম্বে এই হত্যাকান্ডের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন রিপোটার্স ইউনিটির সহ-সভাপতি সিরাজুল ইসলাম মল্লিক, আনন্দ টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি অধ্যক্ষ মাজেদ রেজা বাঁধন, নারী সাংবাদিক মৌ চৌধুরী, দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার জেলা প্রতিনিধি আহসান কবির সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রিক মিডিয়া, অনলাইন পোর্টাল এর সাংবাদিক, মানবধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। মানব বন্ধনে সাংবাদিকরা বলেন সাংবাদিকদের হত্যাসহ সকল হত্যার বিচার চাই। মফস্বল সাংবাদিকরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জাতির জন্য মহান দায়িত্ব পালন করে যাচ্ছে কিন্তু তাদের জীবনের নিরাপত্তাটুকু তারা পাচ্ছে না। সাংবাদিকদের নিরাপত্তা প্রদান রাষ্ট্রের দায়িত্ব। গুটি কয়েক সন্ত্রাসীর কাছে দেশ ও জাতি জিম্মি থাকতে পারে না। তারা এ নির্মম হত্যা কান্ডের তীব্র নিন্দা জানায় এবং দ্রুত সময়ের মধ্যে নদী হত্যার মুল হোতাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে জোর দাবী জানান। পূর্বে যে সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের স্বীকার হয়েছে সেই নির্যাতন ও হত্যাকারীদের বিচারের দাবী জানান।
উল্লেখ্য গত ২৮ আগষ্ট আনন্দ টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদীকে তার নীজ বাসার নিকটে সন্ত্রসীরা কুপিয়ে নির্মমভাবে হত্যা করা।