টিফিনের টাকা জমিয়ে ৬৩ জেলায় সমাবেশ

0
279
টিফিনের টাকা জমিয়ে ৬৩ জেলায় সমাবেশ
টিফিনের টাকা জমিয়ে ৬৩ জেলায় সমাবেশ

বার্তাবিডি নিউজ(বান্দরবান):
বান্দরবানে মাদক, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড এবং দেশ প্রেম, মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করেছে স্কুল শিক্ষার্থীরা।

সোমবার সকালে শহরের ডন বস্কো উচ্চ বিদ্যালয় মাঠে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে এক অনুষ্ঠানে প্রায় ৭০০ শত শিক্ষার্থী এ কার্ড প্রদর্শন করেন।

পরে শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: ইয়াছির আরাফাত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার সিলভেষ্টার মৃধা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু ও সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন।

নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ থেকে দুরে থাকতে ও সবসময় সত্য কথা বলতে শিক্ষার্থীদের শপথ পাঠ করান অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো: ইয়াছির আরাফাত।

৮ মার্চ পঞ্চগড় টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত শিক্ষার্থীদের সচেতন করার লক্ষে ভ্রাম্যমান জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ ও ধর্ষণ প্রতিরোধমূলক কর্মসূচী শুরু করেন। লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা বলেন, ২০১১ সালের ২৪ মে কুমিল্লায় তার জমানো টিফিনের টাকা ও ছোট বোনের একজোড়া কানের দুল বিক্রির টাকা এবং সেনা কল্যাণ থেকে পাওয়া বৃত্তির টাকা দিয়ে লাল সবুজ উন্নয়ন সংঘ নামে সংগঠন প্রতিষ্ঠা করে সামাজিক আন্দোল শুরু করেন। সোমবার ৬৩ তম জেলা হিসেবে বান্দরবানে কর্মসূচী পালন করা হয়।