চৌগাছা-ঝিকরগাছায় নৌকার মনোনয়ন প্রত্যাশী এস এম হাবিবের ব্যাপক শোডাউন

0
665

ইমরান হোসেন পিংকু.যশোর॥ আসন্ন সংসদ নির্বাচন ঘিরে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যশোরের চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা এস এম হাবিবুর রহমানের পক্ষে দলীয় নেতা-কর্মীরা ব্যাপক গনসংযোগ ও শোডাউন করেছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়ন থেকে আওয়ামীলীগসহ অংঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা প্রায় ৩ হাজার মটর সাইকেল ও শতাধিক কার-প্রাইভেট নিয়ে জড়ো হয় চৌগাছা উপজেলা শহরের প্রানকেন্দ্রে অবস্থিত শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে । কার ও মটর সাইকেলে কানায় কানায় ভরে যায়।

উপজেলার যুবলীগের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও পৌর কাউন্সিলার ও যুবলীগের যুগ্ন আহবায়ক আনিসুর রহমান জানায়, আজকের শোডাউনে প্রায় ৩ হাজার মটর সাইকেল ও শতাধিক কার-প্রাইভেট ওই মাঠে জড়ো হয়। এছাড়া দলীয় নেতা-কর্মীর উপস্থিতি প্রায় ১০ হাজার ছাড়িয়ে গেছে।

বেলা ১১টায় উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান উপস্থিত সকলের উদ্দ্যেশ্য বক্তব্য দেন। তিনি দলীয় নেতা-কর্মীদের শান্তি পূর্ণভাবে গনসংযোগ ও শোডাউন দেবার নির্দেশ দেন। এরপরই উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবের নেতৃত্বে চৌগাছা থেকে প্রাইভেট ও কার এবং মটর সাইকেলের বহর নিয়ে যাত্রা শুরু করে।

এ সময় শহরের অধিকাংশ সড়ক বেলা ১১টা থেকে সাডে ১২ টা পর্যন্ত শোডাউনের ৩ হাজার মটর সাইকেল ও প্রায় একশত প্রাইভেপ ও কারের জন্য অচল হয়ে পড়ে। তাদের শোডাউটি চৌগাছা থেকে সিংহঝুলী ইউনিয়নের গরীবপুরের পথ ধরে ছুটিপুর বাজার হয়ে ঝিকরগাছা শহরে গিয়ে পৌছায়। এ সময় ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবকে স্বাগত জানায়।

এরপর তিনি সেখান থেকে বাকড়া ,বাগআচড়া,নির্বাস কোলা,হাজিরবাগ ইউনিয়নসহ ঝিকরগাছার উপজেলার অধিকাংশ ইউনিয়নের এই মটরসাইকেল ও কারের বহর পরিদর্শন করে। সর্বশেষ তারা নাভরন আকিজ কলিজিয়েট স্কুল এন্ড স্কুলে পৌছায়। সেখানে গাড়ি বহরে আসা সকলেই দুপুরের খাওয়া দাওয়া সম্পন্ন করে। বিকাল ৫টার দিকে সেখান চৌগাছায় গাড়ি নিয়ে ফিরে আসেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা এস এম হাবিবুর রহমান।

এই শোডাউনে উপজেলার সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক প্রভাব ফেলেছে। এস এম হাবিবের পক্ষে ব্যাপক জনসমর্থন বেড়েছে। তার পক্ষে গনজোয়ার শুরু হয়েছে। মঙ্গলবার দিন ভর উপজেলার সকল শ্রেনী ও মানুষ উপজেলার চেয়ারম্যান এস এম হাবিবকে নিয়েই উপজেলা জুড়ে সকলের মধ্যে আলোচনার ঝড় উঠে। এমনকি তার গাড়ি বহর ও জনতার ঢল দেখে অনেকে বলেছে এবার এস এম হাবিব-ই যশোর-২ আসনে নৌকার মাঝি সম্ভাবনা রয়েছে।

দেশ স্বাধানতার পর এ পর্যন্ত চৌগাছা উপজেলা থেকে কোন জাতিয় সংসদ সদস্য (এম পি)হয়নি। তাই এবার অনেকেই আশায় বুধ বেঁধেছেন এবার উপজেলা চেয়ারম্যান এস এম হাবিব দলীয় নৌকার টিকিট পেলে দলীয় ভোট ছাড়াও সকল শ্রেনী ও পেশার মানুষ দল মতের উদ্ধে থেকে এলাকার স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে এস এম হাবিবকে ভোট দিয়ে এম পি করবেন। আর ঝিকরগাছা উপজেলার উন্নয়ন বৈষম্য থেকে মুক্ত করবেন চৌগাছা বাসী।