কালীগঞ্জে গাছের ডাল মাথায় পড়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তার স্ত্রী নিহত

0
259

মোঃ হাবিব ওসমান, কালীগঞ্জ, ঝিনাইদহ প্রতিনিধি ঃ
ঝিনাইদহের কালীগঞ্জে গাছের শতবর্ষী গাছের ডাল মাথায় পড়ে ফাহমিদা খাতুন (৩৮) নামে এক মহিলা নিহত হয়েছেন। তিনি কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুর রউফের স্ত্রী। তাদের এক ছেলে ও একটি মেয়ে রয়েছে।
প্রত্যক্ষদর্শী হাবিবুর রহমান হবি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে কালীগঞ্জ শহরের কোটচাঁদপুর সড়কের পাশের নতুন বাজারের শতবর্ষী রেইনন্ট্রি গাছের নীচে বসা অস্থায়ী ফলের দোকান থেকে আমি পেয়ারা কিনছিলাম। আমি দেখলাম পাশের মাংশের দোকানের সামনে রিকসায় বসে এক ভদ্র মহিলা মাংশ কিনছেন। এ সময় অকস্মাৎ রেইনন্ট্রি গাছটির একটি শুকনা ডাল ভেঙ্গে রিকসার উপর পড়লে ভদ্র মহিলার মাথায় প্রচন্ড আঘাত লেগে রক্তক্ষরণ হতে থাকে। পরে আমরা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, তাদের স্যার আব্দুর রউফ উপজেলা প্রশাসনের আয়োজনে বিদ্যুৎ ও জ¦ালানি সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালীতে যোগ দিতে গিয়েছিলেন। এ সময় তার স্ত্রী বাজারে এসেছিলেন প্রয়োজনীয় কেনাকাটা করতে। এ সময় গাছের ডাল মাথার উপর পড়ে তিনি মারা গেছেন।
কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, গাছের ডাল মাথায় পড়ে নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি অত্যন্ত দুঃখজনক।
উল্লেখ্য মাস খানেক আগে এ গাছটির ডাল অত্যন্ত ঝুঁকিপূর্ণ উল্লেখ করে সংশ্লিষ্ঠ বিভাগকে অবহিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে একাধিক পোষ্ট দেয়া হলেও কোন কর্ণপাত করা হয়নি।