কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

0
303

মোঃ হাবিব ওসমান, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ঃ
কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্টিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্টিত সভাতে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মতিয়ার রহমান মতি। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা থানার অফিসার্স ইনচার্জ (ভারপ্রাপ্ত) আতিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন ও পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফ। সভাতে উপজেলা সহ বিভিন্ন ইউনিয়নের আইনশৃংখলা পরিস্থিতি, যানজট ও মাদক প্রতিরোধ বিষয়ে আলোচনা করা হয়। এতে উপস্থিত সদস্যগন জানান, সামনে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক সংঘাত ও বিশৃংখলা হতে পারে। তা রোধকল্পে পুলিশ প্রশাসনকে জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান। এছাড়াও মহাসড়ক ও শহরে যানজট মুক্ত রাখতে মোবাইল কোট পরিচালনা ও রাস্তার মরা শিশু গাছ কর্তনের সিদ্ধান্ত হয়। সভায় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা আগামী সংসদ নির্বাচনের আগে উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের মাসে ২টি করে আইনমৃংখলা উন্নয়নে সভা করার নির্দ্দেশনা দেন। সভাতে অংশ নিয়ে আরো বক্তব্য রাখেন, সরকারী মাহতাব উদ্দিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হুসায়েন শাফায়েত, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাংবাদিক নয়ন খন্দকার, উপজেলা মৎস কর্মকর্তা সাইদুর রেজা, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা, আয়ুব হোসেন, মোদাচ্ছের হোসেন, রাজু আহম্মেদ রনি লস্কর, ইলিয়াস রহমান মিঠু, একরামুল হক সংগ্রাম ও নাছির চৌধুরী প্রমুখ। সভায় উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে চাকুরী জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

মোঃ হাবিব ওসমান (ঝিনাইদহ) প্রতিনিধি ঃ
চাকুরী জাতীয় করণের দাবিতে ঝিনাইদহে মানবন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষকরা। সোমবার সকালে শহরের পোষ্ট অফিস মোড়ে এ কর্মসূচির আয়োজন করে জেলা বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ৩য় ধাপে জাতীয়করণ থেকে বাদপড়া শিক্ষকরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন, বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মিজানুর রহমান, জেলা শাখার সভাপতি জে এম দাউদ হোসেন, সাধারণ সম্পাদক চাঁদ আলী, শিক্ষক অলোক মিত্র, নাজমা আক্তার, জাহিদ হোসেন, আছর, শাহ-আলম, বাবুল আখতার, হাবিবা খাতুন, আফরোজা বেগম, আশরাফুল আলম, রহমত আলী, সবুরা খাতুনসহ শিক্ষকবৃন্দ।
বক্তারা, ৩য় ধাপে জাতীয়করণ থেকে বাদপড়া ৪ হাজার ১’শ ৫৯ টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানান। সেই সাথে গত ৬ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের অবস্থান কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও গ্রেফতারের নিন্দা জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

ঝিনাইদহে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড রেজিস্ট্রিশন শুরু

মোঃ হাবিব ওসমান, (ঝিনাইদহ) প্রতিনিধি ঃ
ঝিনাইদহে ২০১৮ সালে জয় ইয়ুথ এ্যাওয়ার্ড এর রেজিস্ট্রিশন শুরু হয়েছে। কথন সাংস্কৃতিক সংগঠন (কসাস) এর আয়োজনে সোমবার সকালে সরকারি কেসি কলেজ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর সভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার মৌলিক, কসাসের উপদেষ্টা মিজানুর রহমান, কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া, সহ-সভাপতি শফিক রেহমান জুয়েল, সাধারণ সম্পাদক প্রতাপ আদিত্যসহ জয় ইয়ুথ এ্যাওয়ার্ড-২০১৮ এর ঝিনাইদহের ফিল্ড এক্টিভিশন টিম।
কসাসের সাধারণ সম্পাদক প্রতাপ আদিত্য জানান, ২০১৫ ও ২০১৭ সালের ন্যায় এবারো দেশের ইতিবাচক পরিবর্তনে অবদান রাখা তরুণ সংগঠক ও সংগঠনকে সম্মাননা স্বরূপ ‘জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেবে ‘ইয়াং বাংলা’। এ লক্ষ্যে সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত জেলার সদর, শৈলকুপা, হরিণাকুন্ডু ও কালীগঞ্জের সংগঠনদের আবেদন গ্রহণ করা হয়। মঙ্গলবার ঝিনাইদহের মহেশপুর-কোটচাঁদপুর, বুধবার কুষ্টিয়া সদর, ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর ও বৃহস্পতিবার কুমারখালী এবং খোকসা উপজেলার তরুন সংগঠনের আবেদন গ্রহণ করা হবে।

মহেশপুরের ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ দুই নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

মোঃ হাবিব ওসমান, (ঝিনাইদহ) প্রতিনিধি ঃ
সোমবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউপির মাইলবাড়ীয়া গ্রামের ঢাকালে পাড়ার ২ মহিলাকে ৮৪ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ গ্রেফতার করেছে ঝিনাইদহ ডিবি পুলিশ।
জানা গেছে জেলার প্রলিশ সুপার এর দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আালম এর নেতৃত্বে ইন্সপেক্টর জনাব মোঃ আবুল খায়ের, সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ১০/৯/২০১৮ ইং- তারিখে ঝিনাইদহ আারাপপুর মোড় থেকে জেলার মহেশপ্রর উপজেলার মাইলবাড়ীয়া গ্রামের ইকরামুল হোসেনের স্ত্রী মোছাঃ সুমনা বেগম (৩৩) এবং একই গ্রামের হযরত আলীর স্ত্রী মোছাঃ হালিমা বেগম (৩০) কে ৮৪ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ গ্রেফতার করেন।