মেয়ের মৃত্যুর খবর টিভিতে পড়লেন মা

0
220

বার্তাবিডি ডেস্ক : মাদকাসক্তির পরিণামে মৃত্যুর কোলে ঢলে পড়েছে ২১ বছরের মেয়ে। আর সেই সংবাদই অবিচল ভঙ্গিমায় টিভিতে শোনালেন মা। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে বলছে, এই মর্মান্তিক ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটায়।

৫২ বছর বয়সী অ্যাঞ্জেলা কেন্নেক সাউথ ডাকোটার ঢিভি-সংবাদ পাঠিকা। সম্প্রতি তিনি টিভি চ্যানেলেই স্বকণ্ঠে শোনালেন নিজের মেয়ের মৃত্যুসংবাদ। অতিমাত্রায় মাদক সেবনের ফলে মারা যায় তার মেয়ে এমিলি। তিনি সেই খবরকেই সচেতনতার উদ্দেশ্যে তুলে ধরলেন টিভির পর্দায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে মাদক সেবনজনিত মৃত্যু এই মুহূর্তে মহামারীর স্তরে। সেই সূত্র ধরেই নিজের জীবনের চরম ট্র্যাজেডিকে জনসমক্ষে খুলে বলার দায় অনুভব করেন অ্যাঞ্জেলা। এমিলি মারা গেছে গত ১৬ মে। তার পর থেকে একজন সন্তানহারা মা হিসেবে অ্যাঞ্জেলা ভাবতে থাকেন, কীভাবে তুলে ধরা যায় এই সংকটকে।তার ব্যক্তিগত সংকট আর ব্যক্তিগত নয়। মার্কিন যুক্তরাষ্ট্রে অসংখ্য মা এই যন্ত্রণাকে সহ্য করছেন। যদি একটি সন্তানকেও বাঁচানো যায়, তাহলে তার এই প্রয়াস সার্থক হবে; এই মানসিকতাই অ্যাঞ্জেলাকে একটি বিশেষ উৎসাহ দেয়।ভারতীয় একটি গণমাধ্যম বলছে, এক বছরেরও বেশি সময় ধরে মাদকাসক্ত এমিলি মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়েছিল। এমিলির ময়নাতদন্ত প্রতিবেদনে বলা হয়, কমপক্ষে ছ’বার ‘ফেন্টানিল’ জাতীয় মাদক অতিমাত্রায় গ্রহণ করেছিল এমিলি। শেষ পর্যন্ত এই মাদকের কারণেই মারা যায়।

মৃত্যুর আগে এই মাদকে আসক্তদের চিকিৎসার জন্য তহবিল গঠনের কথাও বলেছিলেন এমিলি। সেই আহ্বান টিভির পর্দায় রাখেন অ্যাঞ্জেলা। আবেগে আপ্লুত হলেও এই কাহিনি বলতে গিয়ে একটুও ভেঙে পড়েননি তিনি। সংবাদ পাঠিকার পেশাদারিত্ব তিনি অনুষ্ঠানের আগাগোড়া বজায় রেখেছিলেন। পরে এই অনুষ্ঠানের ভিডিও টুইট করেন তিনি। প্রায় দেড় হাজার রিটুইট হয়ে সেই বার্তা এই মুহূর্তে ভাইরাল।