মুক্তি পেতে যাচ্ছে খুলনা কারাগারের ৪৮২ বন্দি

0
264

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো:
লঘু অপরাধে কারাগারে থাকা বন্দিদের প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্ত করছে কারা কর্তৃপক্ষ। এ প্রক্রিয়ায় মুক্তির জন্য খুলনা কারা কর্তৃপক্ষ ৪৮২ জন বন্দির নামের প্রস্তাব ঢাকায় পাঠিয়েছে। শিগগিরই এ তালিকার বন্দিদের কারামুক্তির নির্দেশনা আসতে পারে বলে জানা গেছে।
খুলনা জেলা কারাগারের জেলার জান্নাতুল ফরহাদ জানান, লঘু অপরাধে খুলনা জেলা কারাগারে থাকা ৪৮২ জন বন্দিকে মুক্তির প্রস্তাব আগস্টে ঢাকায় পাঠানো হয়েছে। এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো নির্দেশনা আসেনি। তবে পর্যায়ক্রমে নির্দেশনা আসতে পারে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সব আইনি প্রক্রিয়া শেষে গত রোববার সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ১৪২ আসামিকে মুক্তি দেওয়া হয়েছে বলে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানান।
তিনি বলেন, ‘লঘু অপরাধে বিভিন্ন মামলায় কারাগারে আটক আসামিরা তাদের অপরাধ স্বীকার করায় প্রধানমন্ত্রীর নির্দেশে সব আইনি প্রক্রিয়া শেষে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ১৪২ আসামিকে মুক্তি দেওয়া হয়েছে।’ পর্যায়ক্রমে দেশের সব কারাগারে এই প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানিয়েছেন আইজি প্রিজন।