ঝিকরগাছায় শখের ছবিয়াল মোশাররফ

0
312

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের ঝিকরগাছা উপজেলার ৬নং ঝিকরগাছা ইউনিয়নের নিকটবর্তী মল্লিকপুর গ্রামের মোঃ একব্বার আলী মোড়লের ছেলে মোঃ মোশাররফ হোসেন। ব্যক্তিগত পেশায় তিনি ব্যবসা করলেও শখের বসত আমাদের দেশের প্রাকৃতিক ছবি তুলতে তুলতে ইতি মধ্যে তার নাম হয়েছে ঝিকরগাছার শখের ছবিয়াল।
সৃষ্টিকর্তা কখন কার দিকে তার নেক নজর দিবে এবং সেই নেক নজরে। তিনি কোথায় পৌছে দিবে ঠিক সেই সময়ের অপেক্ষার তরি বাইতে বাইতে ঝিকরগাছায় শখের ছবিয়াল মোশাররফ ২০১৫ সাল থেকে তার লক্ষ্য ছিলো কি করে ? বাংলার অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্য ও গ্রামীণ জনপদের আলোকচিত্র বিশ্বের মানুষের চোখের সামনের প্রতিচ্ছবি হিসাবে উপস্থাপন করা যায়। তারই ধারাবাহিকতায় তিনি প্রথমে মোবাইল ক্যামেরা ও পরবর্তীতে ক্যানন ক্যামেরা দিয়ে কাজ করে চলেছেন। তার পরিশ্রমকে স্বার্থক করতে তিনি তার তোলা ছবি দেশের গন্ডি পার করে ভারতের উড়িষায় “দি বিগেজট ফটোগ্রাফি’ (উৎকালা ফটোগ্রাফি) এক্সজিবিশনে শীতের থিমের উপরে ১ম স্থান অধিকার করেন ও একই স্থানে ‘মোমেন্ট অফ লেন্স’ এক্সজিবিশনে ২য় স্থান অর্জন করেন। এছাড়াও তার তোলা ছবি দিয়ে চলতি বছরের চলতি মাসের ১৩ তারিখে ঢাকা থেকে প্রকাশিত দি ডেলি অবজারভার পত্রিকায় ইয়াং অবজারভারে ১৪-১৫ পৃষ্ঠা জুড়ে মোট ১০টি ছবি ছাপা হয়েছে।
শখের ছবিয়াল মোশাররফ এর নিকট ছবি তোলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছবি তোলা ও ছবি তোলার পরে সেটাকে বিশ্বের মানুষের সামনে উপস্থাপন করে ভাল ফল অর্জন করতে সক্ষম হই ! তাহলে আমার এই অর্জনটা আমার দেশের সকলের জন্য প্রাপ্য। ছবি তুললেই তো সবার কাছে ছবিটি স্থান পাবে, এমন তো কোন কথাই নাই। তবুও বলতে হয়, ছবি তোলার মধ্যে যদি কোন আকর্ষণ বা রূপরেখা উল্লেখ যোগ্য হয় তাহলে সেটাকে সবাই প্রাধান্য দেবে বলে আমার বিশ্বাস।