বর্তমান সরকারের মূল টার্গেট সবার মধ্যে শিক্ষার আলো বিস্তার করা কাজী নাবিল আহমেদ

0
328

স্টাফ রিপোর্টার, যশোর
যশোর মধুসূদন তারাপ্রসন্ন (এমএসটিপি) গালর্স স্কুল এন্ড কলেজে উচ্চ মাধ্যমিক বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, জীবনে সফলতা অর্জন করতে হলে মন দিয়ে লেখাপড়া করতে হবে। ভাল শিক্ষার্থীরা কর্মজীবনে মেধা-মনন ও যোগ্যতা দিয়ে ভাল কিছু অর্জন করতে পারেন। ব্যবসায় ও চাকুরীতে সফল হতে হলে ভাল শিক্ষার্থী হওয়ার কোন বিকল্প নেই। ছাত্র জীবনে ফাাঁকি দিলে উচ্চশিক্ষা গ্রহণের পরও তাকে কর্মজীবনে দুর্ভোগে পড়তে হবে। প্রতিষ্ঠানের হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
প্রতিষ্ঠানের সাবেক দাতা সদস্য মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগি হতে হবে। ভাল ফলাফল অর্জন করতে পারলে তোমাদের সার্টিফিকেটের গুরুত্ব বাড়বে। চাকরী ও ব্যবসা সহ বিভিন্ন ক্ষেত্রে তোমার সার্টিফিকেট দেখে তোমার সহজে যাচাই-বাচাই করা সম্ভব হবে। ফলাফল ভাল হলে সেক্ষেত্রে তোমরা এগিয়ে থাকতে পারবে। বেশিভাগ চাকরীর ভাইভাতে সার্টিফিকেট দেখে যোগ্যতা মূল্যায়ন করা হয়।
তিনি আরো বলেন, তোমরা (শিক্ষার্থী) আগামীদিনের রাষ্ট্রনায়ক। তোমরা মেধাবী ও যোগ্য হলে দেশ সুন্দরভাবে পরিচালিত হবে। সারা বিশ্বে দেশ ও জাতির সুনাম বয়ে আসছে। তোমাদের মানুষের মত মানুষ করতে বর্তমান সরকার নিরালস ভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে সৃজনশীল শিক্ষাদিক্ষা-আইসিটি জ্ঞান বাড়ানোর জন্য বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। কোটি কোটি টাকা খরচ করে উন্নত বিল্ডিং ও কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে। মূল টার্গেট হলো ধনী গরীব সবার মধ্যে শিক্ষার আলো বিস্তার করা।
এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার আব্দুল খালেক। বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক চায়না বেগম। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু, দপ্তর সম্পাদক হাফিজুর রহমান, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অশোক কুমার বোস, যুগ্ম-আহবায়ক মাজাহারুল মাজাহার, শহরের আহবায়ক মাহামুদুর রহমান মিলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সম্পাদক লুৎফুর কবীর বিজু, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাঈদ সরদার প্রমুখ।