টাঙ্গাইলে যমুনা নদীতে ডাকাত আতঙ্ক

0
210
smartcapture

ফরিদ মিয়া, টাঙ্গাইল ঃ

টাঙ্গাইলের ভূঞাপুরের বিস্তৃর্ণ চরাঞ্চলসহ যমুনা নদীতে ডাকাতির ঘটনা বেড়েই চলেছে। গত সোমবার বেসরকারি সংস্থা আশা এনজিও’র বহনকারী কর্মীদের নৌকাতে ডাকাতির ঘটনা ঘটে। এতে ডাকাতরা এনজিও কর্মীদের কাছ থেকে নগদ ৩ লক্ষ টাকা ও ৪টি ট্যাব ছিনিয়ে নিয়ে যায়। একই দিনে গরুবাহী একটি নৌকাতে ডাকাতরা হামলা চালিয়ে ৯জন গরু ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১২ লক্ষ টাকা নিয়ে যায়। এর সপ্তাহ খানেক আগেও যমুনা নদীতে যাত্রীবাহী নৌকাতে ডাকাতির ঘটনা ঘটেছে। যার ফলে যমুনা নদীতে এখন ডাকাত আতঙ্কে ভূগছেন চরাঞ্চলের মানুষ ও নদীপথ ব্যবহার কারিরা।

এদিকে ভূঞাপুরে বাবু (৩০) নামের একজন কুখ্যাত ডাকাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত মঙ্গলবার বিকালে সিরাজগঞ্জ সদর থানা পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জের বনবাড়িয়া এলাকা থেকে গ্রেফতার করে রাতেই তাকে থানায় নিয়ে আসে পুলিশ। গ্রেফতার হওয়া বাবু সিরজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া গ্রামের নওশের আলীর ছেলে। পরে আজ বুধবার তাকে টাঙ্গাইল কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

ভূঞাপুর থানা অফিসার ইনর্চাজ (তদন্ত) আলমগীর আশরাফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ সিরাজগঞ্জ পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জের বনবাড়িয়া এলাকা থেকে কুখ্যাত ডাকাত বাবুকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবু বিভিন্ন সময় যমুনা নদীতে নৌ-ডাকাতির কথা স্বীকার করেছে।