প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষার উন্নয়নে খুবই আন্তরিক……এ্যাড. মনির এমপি

0
378

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, বিদ্যানন্দিনী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষার উন্নয়নে খুবই আন্তরিক। বাংলাদেশে শিক্ষার উন্নয়নে তার কোন বিকল্প নাই। এ কারণেই শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে।
ঝিকরগাছার সরকারী শহীদ মশিয়ুর রহমান ডিগ্রী কলেজ সরকারিকরণ উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, এমপি মহোদয়ের সংবর্ধনা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষের বিদায় সংবর্ধনা, ভারপ্রাপ্ত অধ্যক্ষের পরিচিতি, নবীনবরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বিবরণ দিয়ে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। শেখ হাসিনা যত দিন ক্ষমতায় থাকবেন ততো দিন বিনামূল্যে বই বিতরণ করা হবে। দেশের শিক্ষাখাতে তথ্য ও প্রযুক্তির ছোঁয়া লেগেছে। ডিজিটাল পদ্ধতি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ঘরে বসেই ১ কোটি ৭৩ লাখ মা কে উপবৃত্তি পাচ্ছেন। বিএনপি-জামায়াতের আমলে যে শিক্ষক ৬ হাজার ১শত টাকা বেতন পেতেন সেই শিক্ষক এখন ২৯ হাজার টাকা বেতন পাচ্ছেন। বিএনপি-জামায়াতকে ইঙ্গিত করে বলেন, বিএনপি-জামায়াত থেকে আমাদের সচেতন থাকতে হবে। তারা যেন কোন ধরনের নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি করতে না পারে। এ সময় শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে সকলের নিকট দোয়া চান এই সংসদ সদস্য।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেন, সরকারী শহীদ মশিয়ুর রহমান ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পাভেল চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিপ্লব কুমার সেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক প্রভাষক শাহীন-উল-কবীর, জেলা পরিষদ সদস্য মোঃ ইকবাল আহমেদ রবি, মোছাঃ শাহানা আক্তার, প্রাক্তন উপাধ্যক্ষ হাফিজুর রহমান, প্রাক্তন অধ্যাপক জাহাঙ্গীর আলম, হাজিরালী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহানুর আলম, সম্মিলনী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আহসানুর রহমান, ঝিকরগাছা সরকারী এমএল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, বি.এম হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লিয়াকত আলীসহ প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে জাতীয় সংসদ সদস্য এ্যাড. মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বাহির হয়। র‌্যালিটি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে যশোর-বেনাপোল মহাসড়ক প্রদক্ষিণ করে ঝিকরগাছা উপজেলা মোড় ও বাসস্ট্যান্ডসহ পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও কলেজ প্রাঙ্গণে এসে পরিসমাপ্তি ঘটে। র‌্যালিতে স্লোগান পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা শামসুজ্জোহা লোটাস ও নাভারণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ ইমরান হোসেন।