যশোরে ৬৬৮ মন্দির-মন্ডপে হবে শারদীয় দুর্গোৎসব

0
217

স্টাফ রির্পাটার,যশোর:

আগামী ১৬ অক্টোবর শুরু হবে শারদীয় দুর্গাপূজা। যা শেষ হবে ১৯ অক্টোবর। এবার যশোরের আট উপজেলায় ৬৬৮ মন্দির ও মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হচ্ছে। ইতিমধ্যে এসব মন্দির ও মন্ডপে প্রতিমা তৈরির কাজও শুরু হয়ে গেছে। এদিকে, সনাতন ধর্মাবলম্বীদের এই উৎসবকে সফল করতে পূজা উদ্যাপন পরিষদ নেতাদের সাথে মতবিনিময় করেছে যশোর জেলা প্রশাসন। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। সভা থেকে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হয়।
সিদ্ধান্ত অনুযায়ী কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উৎসবের সময় প্রশাসন সতর্ক থাকবে। জেলার সব পূজা মন্ডপে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তুলতে পুলিশের পাশাপশি নিজস্ব স্বেচ্ছাসেবক দল থাকবে। মন্ডপে সিসি ক্যামেরা এবং মেটাল ডিটেক্টর ব্যবহারের পাশাপাশি দর্শনার্থীদের আসা ও যাওয়ার জন্য আলাদা পথ তৈরি করা হবে। ওই সময় কোন ধরনের পটকা বা আতসবাজি ফোটানো যাবে না। এছাড়া নামাজের সময়ে মাইক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত, অতিরিক্ত পুলিশ সুপার আনছার উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি শহিদুল ইসলাম মিলন, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর দাস রতন, জেলা কমিটির সহ-সভাপতি বিষ্ণু সাহা, সাধারণ সম্পাদক যোগেষ দত্ত প্রমুখ।
যশোর জেলা পূজা উদ্যাপন পরিষদ সূত্রে জানা যায়, জেলায় এবার ৬৬৮ মন্দির ও মন্ডপে শারদীয় দুর্গা পূজার আয়োজন করা হচ্ছে। যার মধ্যে যশোর সদর উপজেলায় ১৪৪টি, চৌগাছায় ৪৩টি, ঝিকরগাছায় ৫৩টি, শার্শায় ৩০টি, মণিরামপুরে ৯২টি, বাঘারপাড়ায় ৮৭টি, অভয়নগরে ১২ টি এবং কেশবপুরে ৯৫টি মন্দির ও ম-প রয়েছে।