ফেসবুক লাইভে জবাবদিহিতা নিশ্চিত করলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য-আনার

0
229

 

মোঃ হাবিব ওসমান, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ
নিজের নির্বাচনী এলাকার মানুষের নানান সমস্যা, জনদুর্ভোগ ও অভিযোগের কথা শুনে জবাব প্রদান ও তাদের পরামর্শ গ্রহণের জন্য শত ব্যস্ততার মধ্যেও প্রায় প্রতি রাতে ফেসবুক লাইভে আসেন ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আনোয়ারুল আজীম আনার ।
পূর্বঘোষিত সময়েই তিনি তার ফেসবুক পেইজ থেকে লাইভে উপস্থিত হন। এসময় তিনি ফেসবুকে জিজ্ঞাসিত নানান প্রশ্নের উত্তর দেন। এছাড়াও তার নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড তুলে ধরেন তিনি ।
ফেসবুক লাইভে সংসদ সদস্য জনগনের নানান অভিযোগের ব্যাপারে ওয়াকিবহাল হওয়ার কথা জানান। তিনি এসব অভিযোগ পড়ে শোনান এবং তা দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দেন।
ফেসবুক লাইভের সেশনে জনগনের সাড়া ছিলো উল্লেখ্য করার মতো। তবে অনেকেরই দেখা যায় বারবার একাধিক প্রশ্ন করতে। আবার অনেকেই আগে থেকেই সাংসদ কে নানান সমস্যার কথা ফেসবুকে জানাবেন বলে প্রস্তুতি নিয়েছিলেন। সাংসদ লাইভে আসলে তারা প্রশ্ন করা শুরু করে এবং উত্তরও পায় তাৎক্ষণিক ভাবে। প্রশ্নের উত্তর পাওয়ার পর জনগন সন্তোষজনক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন কমেন্টের মাধ্যমে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বিভিন্ন উন্নয়নের প্রচার, জবাবদিহিতা, গণসংযোগ ও জনকল্যানমুলক কর্মকান্ডে নিজেকে আত্মনিয়োগ করা জন্য ফেসবুকে সক্রিয় হয়েছেন এমপি আনার । তিনি নিয়মিতই তার নিজের ফেসবুক প্রোফাইল ও পেইজ থেকে জনগণের নানান সমস্যার কথা জেনে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সংসদ সদস্যের এমন কার্যক্রম প্রশংসিত হয়েছে সর্ব মহলে। এছাড়াও নির্বাচনী এলাকার জনগন এর মধ্যমে সরাসরি তাদের স্থানীয় সাংসদদের সাথে যোগাযোগ করে অনেক সমস্যার সমাধান পাবেন বলে বিশ্বাস করেন অনেকে।
ফেসবুক লাইভে সংসদকে পেয়ে খুব সহজেই সবাই এলাকার সমস্যার কথা বলতে পারছেন। আবার সংসদ সদস্যও খুব সহজেই জনগনের প্রতাশা আকাংখা বুঝতে পারছেন।
সংসদ সদস্যের এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ চলমান থাকবেন বলে আশা করেন ঝিনাইদহ-৪ নির্বাচনী এলাকার সাধারণ জনগন।