পাকিস্তানের জালে বাংলাদেশের ১৭ গোল

0
222

বার্তাবিডিডেস্ক নিউজ:

পাকিস্তানকে বড় ব্যবধানে হারানোর লক্ষ্য নিয়েই নেমেছিল বাংলাদেশ। সিরাত জাহান স্বপ্না, মার্জিয়ার হ্যাটট্রিকে বিশাল জয়ে সে লক্ষ্য পূরণ করেছে মেয়েরা।
ভুটানের থিম্পুর চাংমিলিথাং স্টেডিয়ামে রোববার সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ১৭-০ গোলে জিতে গোলাম রব্বানী ছোটনের দল।
স্বপ্না ৭টি, মার্জিয়া ৪টি, শিউলি আজিম ২টি গোল করেন। বাকি চার গোলদাতা আঁখি খাতুন, মিশরাত জাহান, তহুরা খাতুন ও কৃষ্ণা রানী।
দাপুটে এই জয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। আগামীকাল মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে দল।
ম্যাচের সপ্তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মার্জিয়া নিখুঁত শটে দলকে এগিয়ে নেন। তিন মিনিট পর স্বপ্না ব্যবধান দ্বিগুণ করেন। ত্রয়োদশ মিনিটে মার্জিয়া ব্যবধান বাড়ানোর পর প্রথমার্ধে আরও পাঁচ গোল করে জয় নিশ্চিত করে ফেলে বাংলাদেশ।
২২তম মিনিটে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণে করেন মার্জিয়া। এরপর সিরাত, শিউলি ও মিশরাতের গোলে স্কোরলাইন ৭-০ করে নেয় বাংলাদেশ। প্রথমার্ধের শেষ দিকে মারিয়া মান্ডার শট ফিরে আসার পর গোলমুখ থেকে হেডে হ্যাটট্রিক পূরণ করেন স্বপ্না।
দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়িয়ে নিতে থাকে বাংলাদেশ। ৫৮তম মিনিটে আঁখির পর স্বপ্না লক্ষ্যভেদ করলেও স্কোরলাইন হয় ১০-০। ৬৯তম মিনিটে ডি বক্সের মধ্যে কৃষ্ণা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান বাড়ান শিউলি।
এরপর চার মিনিটের মধ্যে মার্জিয়া, স্বপ্না, কৃষ্ণার গোলে বিশাল জয়ের দিকে ছুটতে থাকে বাংলাদেশ। শেষ দিকে স্বপ্না আর দুটি এবং তহুরা এক গোল করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে দল।
কিছুদিন আগে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার পথে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। বয়সভিত্তিক পর্যায়ে বড় জয়ের ধারাবাহিকতায় থাকল দল।