যশোর-২ আসন: যশোরে ডিজিটাল পদ্ধতিতে নৌকার প্রচার!

0
304

স্টাফ রির্পোটার,যশোর:

সাবেক বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস, এম, হাবিবুর রহমান,আগামী নির্বাচন উপলক্ষ্যে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করার পাশাপাশি নৌকার প্রচার চালাচ্ছেন। মোবাইল বার্তা ও এ্যাপের মাধ্যমে তার প্রচারণা ইতোমধ্যে যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনে ব্যাপক সাড়া ফেলেছে।

নৌকার প্রচারের লক্ষ্যে আজ শনিবার সকালে উপজেলা আশরাফ ফাউন্ডেশনের হলরুমে তার উদ্যোগে মোবাইল এ্যাপ ও ডিজিটাল কার্যক্রম প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় সাবেক প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার কল্যাণে নানান প্রযুক্তি এখন মানুষের হাতের মুঠোই। তাই উন্নয়নের বার্তাসহ দলকে সুসংগঠিত করার পাশাপাশি নৌকার প্রচার প্রযুক্তির মাধ্যমে করছি। যাতে খুব সহজে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণ জানতে পারেন। দিনদিন মানুষের প্রযুক্তির বিষয়ে আগ্রহের কমতি নেই। প্রযুক্তির মাধ্যমে পাঠানো বার্তাগুলো সহজেই জনগণ গ্রহণ করতে অভ্যস্ত। তাই এ কার্যক্রম অব্যহত থাকবে।

পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক অধ্যক্ষ জাহিদুর রহমান বকুলের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস, এম, হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিকুজ্জামান রাজু প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ নেতা ইয়াকুব হোসেন, দাউদ হোসেন, মাসুম বিশ্বাস, শুকুর আলী, হযরত আলী, ইদ্রিস আলী, যুবলীগ নেতা আক্তারুজ্জামান, ছাত্রলীগ নেতা মেনন সিমন, সনি রহমান, তরিকুল ইসলাম, বিপ্লব হোসেন, ডালিম আহমেদ, সফিউদ্দীন, শামীম কবীর, আকবর হোসেন, শাকিল আহমেদ, রাহাসান, রাজু আহমেদ, আকরামুল ইসলাম, সাহাবুদ্দীন, হাশেম আলী, মিকাইল হোসেন, সৌরভ রহমান বিপুল, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান বাপ্পি, সাজু আহমেদ প্রমূখ।

ইতোমধ্যে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঝিকরগাছা-চৌগাছা উপজেলার ৫০ হাজারেরও বেশি মানুষের মোবাইল ফোনে শোকবার্তা পৌঁছে দেন। ভয়েস কল অটোমেশনের মাধ্যমে ওই বার্তা দেওয়া হয়। বাংলালিংক নম্বর থেকে কলগুলো দেওয়া হচ্ছে। আর সেটি ধরলেই শোনা যাচ্ছে বার্তা। দুই মাস ধরে দুই উপজেলা থেকে মোবাইল নম্বরগুলো সংগ্রহ করেন তাঁর নেতা-কর্মীরা।

একইভাবে তিনি শোক দিবসের মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে তার নির্বাচনী এলাকায় এক লক্ষ জনগণের মোবাইলে কৃতজ্ঞতা প্রকাশ করে এসএমএস পৌঁছে দেন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছে প্রতিনিয়ত তিনি নৌকার বার্তা দিচ্ছেন।