কাল অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

0
156

বার্তাবিডিডেস্ক নিউজ:

আগে থেকেই বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বাঁ হাতের কনিষ্ঠা আঙুলের অবস্থা ছিল শোচনীয়। আরব আমিরাতে এশিয়া কাপ চলাকালে অবস্থার অবনতি হওয়ায় ফাইনালের আগেই দ্রুত দেশে ফিরে আসতে হয় তাকে। পুঁজ জমে যাওয়ায় আঙুলে অস্ত্রোপচার করতে হয়েছে। অবশেষে সেই আঙুলের বাড়তি পরিচর্যায় অস্ট্রেলীয় হ্যান্ড সার্জনের দ্বারস্থ হচ্ছেন সাকিব। আগামীকাল শুক্রবার হ্যান্ড সার্জন গ্রেগ হয়কে দেখাতে দেশ ছাড়বেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, গ্রেগ হয়ের সঙ্গে যোগাযোগ করার পর তিনি জানিয়েছেন, সাকিবের সার্বিক অবস্থা যাচাইয়ের পরই সিদ্ধান্ত নেওয়া হবে পুনরায় তার সার্জারি লাগবে কি না। কারণ সেটাই হবে সবশেষ ধাপ। তবে অস্ট্রেলীয় এই বিশেষজ্ঞ চিকিৎসক তার সার্বিক অবস্থা দেখে নেওয়ার পরই নিজের রায় জানাবেন।

দুবাই থেকে সাকিবের চলে আসাটা ছিল আকস্মিক ঘটনার মতো। হাতের এমন দশার খবর শুরুতে কাউকেই জানানো হয়নি। তবে দেশে ফেরার পর গত সপ্তাহের শেষ দিকে তার হাতে দ্রুত ভিত্তিতে অস্ত্রোপচার করে পুঁজ বের করে আনা হয়। আঙুল ফুলে যাওয়ায় ব্যথা সহ্য করতে পারছিলেন না। অস্ত্রোপচার দেরি হলে হয়তো বড় ক্ষতিই হতো তার।