যশোরে শুরু হলো তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা

0
334

স্টাফ রির্পোটার,যশোর:উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা ও উপজেলায় উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমগ্রদেশে অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন। সারাদেশের মতোও যশোরের টাউন হল ময়দানে শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা।

যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আওয়ামীলীগ সরকার পদ্মাসেতু, মহাশূন্যে স্যাটেলাইট উত্তোলন, মেট্রোরেল, পারমানবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে সারাবিশ্বকে অবাক করে দিয়েছে। দেশে শিক্ষা, স্বাস্থ, কৃষি, যোগাযোগ ব্যবস্থা, তথ্য-প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে আমূল উন্নয়ন হয়েছে। উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশের নাম এখন সবার মুখে মুখে। বিশ্বনেতারা শেখ হাসিনার উন্নয়নকে মডেল হিসেবে নিচ্ছেন। এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা মার্কাকে বিজয়ী করে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ সাব্বির মাহমুদ, সড়ক ও সেতু মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মুনেম হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, যশোরের পুলিশ সুপার মঈনুল হক, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত, স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক নূর-ই-আলম, জেলা সিনিয়র তথ্য অফিসার এএসএম কবির, এনডিসি প্রীতম সাহা প্রমুখ।

যশোর উন্নয়ন মেলায় জেলার সরকারি বেসরকারি সেবা প্রতিষ্ঠানের ৯৭টি স্টল রয়েছে। মেলায় সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের নানামুখী কর্মসূচি সম্পর্কে অবহিত করা হচ্ছে। বিভিন্ন দফতর থেকে ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে কাঙ্খিত সেবাও দেওয়া হচ্ছে। যশোরে জাতীয় উন্নয়ন মেলায় প্রস্তুত ৯৭টি স্টল ভিন্ন স্বাদ উপভোগ করছে আগতরা।

একইসাথে জেলার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে প্রচারণা এবং স্থানীয় সমস্যা চিহ্নিতকরণপূর্বক সমাধানের নিমিত্তে গৃহীত কার্যক্রম তুলে ধরা হচ্ছে। এছাড়া মেলা প্রাঙ্গণে সরকারের উন্নয়ন সংশ্লিষ্ট কার্যক্রম নিয়ে সংগীত, জারী-সারিসহ দেশীয় সংস্কৃতি সংশ্লিষ্ট সংগীত পরিবেশনা, মাদক, বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী প্রচারণাসহ জেলা ব্রান্ডিং সম্পর্কে প্রচারণা চালানো হচ্ছে।