বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার : ওবায়দুল কাদের

0
215

বার্তাবিডিডেস্ক নিউজ:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কেউ দলের মনোনয়নের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হলে তাকে সঙ্গে সঙ্গে বহিঃষ্কারের হুঁশিয়ারি উচ্চারন করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। যাকে মনোয়ন দেওয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবে তাদের মনোনয়নের মার্কা হবে নৌকা।’ রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় শুক্রবার সকালে নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের গণসংযোগে সেতুমন্ত্রী কাদের এমন বক্তব্য দেন।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে তিনি বলেন, ‘এবার বিদ্রোহ করলে খবর আছে। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার। কাজেই অপর্কম করবেন না। কারো ব্যাপারে গীবত করবেন না। আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু হয়, বাইরের শত্রু প্রয়োজন হবে না।’ শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে, তা দেশের মানুষ ১০০ বছরেও’ দেখেনি মন্তব্য করে এই সাফল্যের সংবাদ ঘরে ঘরে পৌঁছে দিতে নেতাকর্মীদের আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর ভোটের প্রচারে নেমে নেতাকর্মীদের কোন কোন বিষয়ে খেয়াল রাখা উচিৎ- সে বিষয়েও তিনি বিস্তারিত পরামর্শ দেন।

কাদের বলেন, ‘আজ শুক্রবার আযান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। নামাজ ও আযানের সময় খেয়াল করবেন। রাস্তা বন্ধ করে সমাবেশ করবেন না।’ প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতের ছোটোখাটো দোকান নষ্ট হলে লাভের চেয়ে ক্ষতি বেশি হবে বলে মন্তব্য করেন কাদের। তিনি বলেন, ‘প্রচারপত্র বিলি করতে গিয়ে মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। মানুষ যাতে কষ্ট না পায়, সেই দিকে দৃষ্টি রাখতে হবে।’ জনসাধারণের মধ্যে কথা বলার সময় নেতাকর্মীদের আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের স্থানীয় সাংসদ আসলামুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম গণসংযোগে বক্তব্য দেন।