টাঙ্গাইলে সদর ইউএনও’র বিদায় সংবর্ধনা

0
299

ফরিদ মিয়া,টাঙ্গাইল প্রতিনিধি ॥
টাঙ্গাইলে সদর উপজেলা নির্বাহী অফিসার জিনাত জাহানের বিদায় সংবর্ধনা উপলক্ষে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের স্কুল ব্যাগ ও ইতিহাস বই বিতরণ করা হয়েছে।
রবিবার সকালে উপজেলা হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন টাঙ্গাইল অফিসার্স ক্লাব ও উপজেলা প্রশাসন।
অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ সায়েদুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) সুখময় সরকার, উপজেলা ভাইচ চেয়ারম্যান আব্বাস আলী ও মহিলা ভাইচ চেয়ারম্যান লায়লা আক্তার লিপি, এছাড়া ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, অভিবাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শেষে কমলমতি শতাধিক শিক্ষার্থীদের মাঝে নিজ হাতে ব্যাগ বিতরণ করেন ইউএনও। তাছাড়া টাঙ্গাইলের ২০০ বছরের পুরানো কুকুরিয়া কবরস্থানের গেট নির্মানের জন্য সভাপতির হাতে ২ লক্ষ টাকার চেক প্রদান করেন তিনি। অনুষ্ঠান শেষে নবনির্মিত উপজেলা শহীদ মিনারের উদ্বোধন করা হয়।
উল্লেখ্য, জনপ্রশাসন মন্ত্রনালয়ের ২ অক্টোবর মঙ্গলবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে টাঙ্গাইল জেলা পরিষদের সচিব পদে পদায়িত হলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনাত জাহান।
২ বছর ৮ মাস আগে তিনি টাঙ্গাইল সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদে যোগদান করেন। তিনি সততা, দক্ষতা ও ন্যায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করছেন। কর্মগুনে তিনি সদর উপজেলার একজন জনবান্ধব ইউএনও হিসেবে সুনাম অর্জন করেছেন। বাল্যবিয়ে বন্ধ করতে মানুষকে সচেতন করা, বাল্য বিয়ে বন্ধ করা, ইভটিজিং প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া, ভিডিও কনফারেন্সের মাধ্যমে কৃষিসহ বিভিন্ন সমস্যার সমাধান করা, ভ্রাম্যমান আদালত পরিচালনা করাসহ বিভিন্ন কর্মকান্ডে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তিনি।
টাঙ্গাইলের সফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্তমানে টাঙ্গাইল জেলা পরিষদের সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। জিনাত জাহান এর স্বামী একই জেলায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোঃ আহাদুজ্জামান মিয়া কর্মরত আছেন।