আশাবাদী মুশফিক

0
207

বার্তাবিডি২৪ডেস্ক নিউজ:পাঁজরে ব্যথা নিয়েই খেলেছেন এশিয়া কাপ। মিলেছে ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস। আবার ৯৯ রানে আউট হওয়ার হতাশাও আছে। সর্বোপরি ফাইনালে ভারতের সঙ্গে হারের বেদনা এখনো মনের কোণে উঁকি দেয় মুশফিকুর রহিমের। তবে বাংলাদেশের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানের চোখ এখন সামনের দিকে। চোট কাটিয়ে মাঠে ফেরাই মূল লক্ষ্য।

গত সপ্তাহেই বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছিলেন, মুশফিকুর রহিম পাঁজরের চোটে ভুগছেন। এমন চোট থেকে সেরে উঠতে সপ্তাহ চারেক সময় লাগে। সেই হিসেবে জিম্বাবুয়ে সিরিজে তার না খেলার সম্ভাবনা বেশি। তবে আশার কথা হলো, ব্যক্তিগতভাবে কয়েক দিন ধরে অনুশীলন করে যাচ্ছেন মুশফিক। তিনি আশ্বস্ত করেছেন, আজ-কালের মধ্যেই ব্যাট হাতে প্র্যাকটিস করতে পারবেন তিনি।

তিনি বলেন, ‘আশা করছি কাল-পরশুর মধ্যে ব্যাটিং শুরু করতে পারব নরম্যালি। সার্জারি বা ওরকম পর্যায়ের কিছু লাগছে না। আস্তে আস্তে ভালোভাবে ব্যথা কমে যাচ্ছে।’ শুধু ব্যাটিং হলে কথা ছিল, মুশফিকের বাড়তি দায়িত্ব আছে উইকেটের পেছনেও। সেখানেই উদ্বিগ্ন তিনি। তার মতে, ‘আমার উদ্বিগ্নের জায়গা আছে।

যখন কিপিং করব তখন ডাইভ দিলে কী হবে। এটা কীভাবে এড়ানো যায় সেটারও পরিকল্পনা আছে। আশা করছি সব ঠিকঠাক মতোই হবে। ব্যাটিংয়ে আল্লাহর রহমতে কোনো সমস্যা হবে না।’