নওগাঁর চন্ডিপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বানোয়াট অভিযোগ

0
9

মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁর চন্ডিপুর ইউপি চেয়ারম্যান খুরশিদ আলম রুবেলের বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করায় ক্ষুব্ধ হয়ে পরেছেন স্থানীয় বাসিন্দারা। চেয়ারম্যানের বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল মিথ্যা তথ্য ছড়িয়ে এলাকায় বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে বলে খুরশিদ আলম রুবেলসহ অনেকেই অভিযোগ করেছেন।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই খুরশিদ আলম এলাকার মানুষের সমস্যা সমাধান, উন্নয়ন ও নাগরিক সুবিধা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছেন। এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই সরকারী অনুদান ও সাধারণ মানুষ সুষম বন্টনে সন্তোষ্টি প্রকাশ করেছেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা ও ভাল কাজে ঈর্শানীত হয়ে একটি পক্ষ নানা ভাবে তার বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করছে।

সম্প্রতি ভিজিএফ বিতরণ নিয়ে মনগড়া ভিত্তিহীন তথ্য সরবরাহ করে কয়েকটি অনলাইনে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এতে এলাকাবাসী ও ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে ক্ষোভ সঞ্চার হয়েছে।

চন্ডিপুর গ্রামের বাসিন্দা সোহেল রানা, চক উজির গ্রামের বাসিন্দা মাহফুজুর রহমান মিলনসহ বেশ কয়েকজন জানান, চন্ডিপুর ইউপি চেয়ারম্যান খুরশিদ আলম রুবেল এলাকায় নিরলস ভাবে মানুষের সেবা করে যাচ্ছেন। এরইমধ্যে তিনি ন্যায় পরায়ন ও সৎ ব্যাক্তি হিসেবে এলাকাবাসীর কাছে নিজেকে স্থান করে নিয়েছেন।

ইতোপূর্বে কোন জন প্রতিনিধি তার মত এভাবে কাজ করতে পারেন নি। গ্রামে-গ্রামে ঘুরে তিনি সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা ও সহযোগিতা মানুষের দোড়গোরায় পৌছে দিচ্ছেন। তার যুগপোযোগী কর্মকান্ডে এলাকাবাসী খুশি।
পরিষদের সদস্য (মেম্বার) মোস্তাক হোসেন, কাজলী বেগম, সুমি আকতার, মানিক হোসেন সাংবাদিকদের বলেন- বর্তমান পরিষদ পরিচ্ছন্ন ভাবেই চলছে। প

রিষদে এসে কোন মানুষকে হয়রানী হতে হয় না। সম্প্রতি একটি চক্র ভিজিএফ এর চাল বিতরনের যে মিথ্যা অভিযোগ তুলেছেন তা ভিত্তিহীন। চেয়ারম্যান সকল সদস্য ও দ্বায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারের উপস্থিতিতেই সব চাল বিতরণ করেছেন। কোন অনিয়ম হয়নি। সদস্যদের সকলের সহযোগিতায় সঠিক ও সুষ্ঠ ভাবে ভিজিএফ বিতরণ করা হয়েছে।

তালিকায় নাম থাকার পরও যারা চাল গ্রহন করতে আসেন নি, সেসব চাল সকলের উপস্থিতিতেই অপেক্ষমান দরিদ্র মাষের মাঝে ওইদিনই বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে চন্ডিপুর ইউপি চেয়ারম্যান খুরশিদ আলম রুবেল জানান, ‘সম্প্রতি কয়েকটি অনলাইনে যেসব তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ন ভিত্তিহীন। আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য ও অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। মানক্ষুন্ন করার চেষ্টা করছে। বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ তৈরী হয়েছে। আমি নিজেও বিব্রত। এহেন কর্মকান্ডের আমি তিব্র প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানীত হয়ে সাধারণ মানুষের জন্য রাজনীতি করছি। বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করছি।

আমার বিরুদ্ধে বিরোধী পক্ষ মানহানীকর ও বিভ্রান্তিকর মিথ্যা তথ্য ছড়িয়ে ফায়দা লুটতে চায়। এ বিষয়ে সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।