কাশিমালা গ্রামে পানি নিস্কাশন না হওয়ায় পানি বন্ধি ২৫ পরিবার

0
31

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ আদমদীঘির কাশিমালা গ্রামে পানি নিস্কাশনের জায়গা না রেখে বাড়িঘর নির্মান এবং পানি প্রবাহের জায়গায় মাটি ভরাট করে রাখায় কারনে বন্ধ হয়ে পরেছে এলাকার পানি নিস্কাশন।

ফলে ওই এলাকার ২০-২৫টি পরিবার পানি বন্ধি হয়ে পরেছে এবং তারা সন্তান, গরু,ছাগল নিয়ে বাড়িঘড় থেকে বের হতে না পেরে মানবেতর জীবন যাপন করছে।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও চেয়াম্যান এমনকি স্থানীয় ইউপি পরিষদে অভিযোগ করেও ফল পাচ্ছেনা ভুক্তভুগিরা।

ভুক্তভুগিদের অভিযোগে জানাযায়, উপজেলার সান্তাহার ইউনিয়নের কাশিমালা গ্রামের উত্তর পাড়ার জনৈক এক প্রভাবশালি ব্যাক্তি পানি নিস্কাশনের জায়গা না রেখে ঘরবাড়ি নির্মান এবং বাড়ির পাশে মাটি বরাট করে পানি নিস্কাশনের পথ বন্ধ করে রাখার কারনে এলকায় ব্যাপক জলবদ্ধার সৃষ্টি হয়েছে।

এতে মঙ্গল রহমান নান্টু,রুবের,শহিদুল,শাজাহান আলী বেলী বেগম,নাজিম, তারেক, মুক্তারআজাদসহ ২০-২৫টি পরিবার পানি বন্ধি হয়ে পরেছে। পানি বন্ধি পরিবারগুলো কয়েকদিন যাবৎ বাড়িঘর থেকে বের হতে পারছেনা। এমনকি রান্নাকরে খাওয়ার জায়গায় পানি জমে থাকায় রান্না করতে পারছেনা।

ফলে তারা সান্তান এবং গরু,ছাগল নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও চেয়াম্যানকে বিষয়টি জানিয়ে কোন ফল না পাচ্ছেন না ভুক্তভুগিরা। পানি বন্ধি পরিবারগুলো জানান, স্থানীয় ইউপি পরিষদে অভিযোগ করার পরও কোন ফল পাওয়া যাচ্ছেনা।

এব্যাপারে এলাকাবাসি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের সু-দৃষ্টি কামনা করেছেন। এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তির সাথে কথা বললে তিনি বলেন এবিষয়ে কেউ আমাকে বা পরিষদকে জানান নি । বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে। ##

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here