সাতক্ষীরায় সয়াবিন তেল মজুদ রাখায় দুই ব্যবসায়ীর  জরিমানা

0
8

মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা
সাতক্ষীরায় বোতলজাত সয়াবিন তেল মজুদ করে রাখার অভিযোগে দুই ব্যবসায়ীর প্রত্যেককে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বুধবার (১১মে) দুপুরে সাতক্ষীরার সাকার মোড়ের একটি ডিপার্টমেন্টাল স্টোর ও সুলতানপুর বড়বাজারের নূরানী স্টোরে অভিযান চালিয়ে ৭শ’ ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। পরে ওই তেল বোতলের গায়ে লেখা দামে সাধারণ জনগণের কাছে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সাতক্ষীরার উপ-পরিচালক নাজমুল হোসেন জানান, সাতক্ষীরা-মাছখোলা রোডের শারমিন ডিপার্টমেন্টাল স্টোরে ভোজ্যতেল মজুদ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ডিপার্টমেন্টাল স্টোরের ভিতরের কক্ষ থেকে আগের দামের ৩৫ কার্টুন সয়াবিন তেল জব্দ করা হয়। এর মধ্যে ২০ কার্টুন ৫লিটারের ৮০ বোতল আর ১৫ কার্টুন ১লিটারের ৮০ বোতল তেল রয়েছে। আগে কমদামে কেনা তেল বর্তমানে বেশি দামে বিক্রি করে লাভবান হওয়ার অভিপ্রায়ে মজুদ রাখার অভিযোগে ডিপার্টমেন্টাল স্টোরের মালিক ইয়াসিন আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, পরে দুপুর দেড়টার দিকে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারে মেসার্স নুরানী স্টোরে দ্বিতীয় ধাপে অভিযান পরিচালনা করে ২শ’৭০ লিটার তেল জব্দ করা হয়। একই অভিযোগে নুরানী স্টোরের মালিক মুরাদ হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে সমস্ত তেল গায়ের রেট অনুযায়ী ভোক্তাদের কাছে বিক্রি করে টাকা তেলের মালিকদের বুঝিয়ে দেওয়া হয়।