১১ বছর পর ইন্টার মিলানের ‘ইতালি জয়’

0
5

স্পোর্টস ডেস্কঃ ফাইনাল হলো ফাইনালের মতোই। দুই পক্ষ মিলিয়ে গোল হলো ৬টি। আর গোলের বন্যা বইয়ে দেওয়ার ম্যাচে জিতল ইন্টার মিলান। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাবেক ক্লাব জুভেন্টাসকে হারিয়ে ১১ বছর পর ইতালিয়ান কাপ জিতল ইন্টার মিলান।

বুধবার রাতে কোপা ইতালিয়ার ফাইনালে ১২০ মিনিটের রুদ্ধশ্বাস লড়াই শেষে জুভদের ৪-২ গোলে হারিয়েছে ইন্টার। ইতালিয়ান কাপে এটি ইন্টারের অষ্টম শিরোপা। তাদের চেয়ে বেশি এই শিরোপা জিতেছে কেবল রোমা (৯) আর জুভেন্টাস (১৪)।

৬ গোলের খেলায় প্রথমার্ধে গোল হয় মাত্র ১টি। সেটি ইন্টারের পক্ষে। ম্যাচে ষষ্ঠ মিনিটে নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইন্টার। ১-০ গোলে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল শোধ করে দেয় জুভেন্টাস। ৫০তম মিনিটে সমতা আনেন আলেক্স সান্দ্রো। এর দুই মিনিটের মাথায় জুভেন্টাসকে এগিয়ে নেন দুসান ভ্লাহোভিচ।

৭৯ মিনিট পর্যন্ত এগিয়ে থাকে জুভিরাই। ৮০ মিনিটে লাউতারো মার্টিনেসকে ডি বক্সে ফাউল করেন জুভেন্টাসের দুই ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ও ডি লিখট।

পেনাল্টি থেকে সফল স্পট কিকে কানহানোগ্নু ইন্টারকে সমতায় ফেরালে ম্যাচ জমে উঠে। তবে নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-২ সমতায় থাকা ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

৯৯তম মিনিটে স্টেফান ডি ভ্রেইকে ডাচ ডিফেন্ডার ডি লিখট ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। সফল স্পট কিক থেকে ব্যবধান ৩-২ করেন ইন্টারের ইভান পেরিসিচ।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান ক্রোয়াট উইঙ্গার। ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের বুলেট গতির শটে তিনি করেন ম্যাচে নিজের দ্বিতীয় গোল।

৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার।