সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীসহ পরিবারের ৭ সদস্য করোনা আক্রান্ত

0
36

স্টাফ রির্পোটার,যশোর: সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামসহ পরিবারের ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অধ্যাপক রফিকুল ইসলাম ও তার স্ত্রী নুরুন্নাহার লিলি ঢাকার জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অধ্যাপক রফিকুল ইসলামের বড় ছেলে মোস্তাফা আশীষ ইসলাম দেবু এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমি ছাড়া পরিবারের বাকি সাতজনের করোনা পজিটিভ হয়েছে। বাবা জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট হাসপাতালের কেবিনে এবং মাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, অধ্যাপক রফিকুল ইসলাম ও তার স্ত্রী নুরুন্নাহার লিলিসহ তার ছোট ছেলে মোস্তাফা কৌশিক ইসলাম, তার স্ত্রী খাদিজা খানম, তাদের মেয়ে জারিন সুভা, বড় ছেলে মোস্তাফা আশীষ ইসলামের স্ত্রী রাজিয়া সুলতানা এবং তার ছেলে মোস্তাফা দ্রোহ। সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম নিজের ও তার পরিবারের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য,অধ্যাপক রফিকুল ইসলাম ২৩ বছর বয়সে ১৯৬৩ সালে দলীয় নেতা শহীদ মশিউর রহমানের হাত ধরে আওয়ামীলীগে যোগদান করেন । দলে যোগ দেওয়ার এক বছরের মাথায় ১৯৬৪ সালে ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন ।

এরপর ১৯৬৬ ও ১৯৭০ সালেও তিনি একই পদে নির্বাচিত হন । ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনে ভূমিকা রাখায় পরের বছর প্রথমবার গ্রেফতার হন ।

৬৬’র ছয় দফা আন্দোলনে ভূমিকা রাখায় ওই সময় আরেকবার গ্রেফতার হন তিনি । ২০০৭ সালের সেনাসমর্থিত সরকারের সময় নাইকো দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে তিনি ১৬ মাস কারাভোগ করেন ।

তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে তিনি জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হন, ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হলে তাকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।