আবার একসঙ্গে গান গাইলেন চঞ্চল-শাওন

0
25

বিনোদন ডেস্কঃ আবার একসঙ্গে গান  গাইলেন নন্দিত অভিনয় শিল্পী চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন। এবার তারা গাইলেন হাছন রাজার কালজয়ী গান ‘নিশা লাগিলোরে’। সম্প্রতি আইপিডিসি আয়োজিত সংগীতা আসর ‘আমাদের গান’র দ্বিতীয় সিজনের জন্য গানটি রেকর্ড করা হয়েছে। গানটির সংগীতায়োজন করেছেন পার্থ বড়ূয়া। আসছে ঈদে ‘আমাদের গান’-এর দ্বিতীয় সিজনের আয়োজন আইপিডিসির নিজস্ব চ্যানেলে দর্শকরা এটি দেখতে পাবেন।

এ প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, আমরা পেশাদার শিল্পী নই, ভালো লাগা থেকেই গান করি। ‘সর্বত মঙ্গল রাঁধে’ গানের পর ‘নিশা লাগিলোরে’ গানটি গাওয়ার পেছনে একটাই উদ্দেশ্য, আমাদের ঐতিহ্য এবং শেকড়কে নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দেওয়া। এর বেশি প্রত্যাশা কখনোই ছিল না। তাই গান শোনার পর শ্রোতা বিচার করবেন কেমন গেয়েছি।’

মেহের আফরোজ শাওন বলেন, ‘আইপিডিসি আমাদের লোক গান সর্বস্তরে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ‘আমাদের গান’ অনুষ্ঠানের জন্য নতুনভাবে হাছন রাজার ‘নিশা লাগিলোরে’ গানটি রেকর্ড করা হয়েছে। এর আগে শ্রোতা নারী ও পুরুষ কণ্ঠে বিভিন্ন সময় গানটি শুনেছেন। এবার দ্বৈত কণ্ঠে শোনার সুযোগ পাবেন। পার্থ বড়ূয়ার ভিন্ন আঙ্গিকের সংগীতায়োজনের এই গানটি শ্রোতাকে মুগ্ধ করবে বলেই আমার ধারণা।

উল্লেখ্য, এর আগে ‘সর্বত মঙ্গল রাঁধে’ গানটি গেয়ে ব্যাপক সাড়া ফেলেন তারা। এই গানটির সংগীতায়োজনও করেছিলেন পার্থ বড়ূয়া। কপিরাইট ইস্যুতে গানটি নিয়ে জলঘোলা কম হয়নি। কিন্তু সব কিছু ছাপিয়ে চঞ্চল-শাওনের গাওয়া গানটি উঠে আসে শ্রোতা-দর্শকদের পছন্দের শীর্ষে। ফের তারা একসঙ্গে গাইলেন নতুন গান।