সাকিবের সমালোচকদের ওপর চটলেন মুশফিক

0
22

ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেছেন মুশফিকুর রহিমকে। তবে দলের খেলা তিনি অনুসরণ করছেন ঠিকই। ওয়ানডে সিরিজে বাংলাদেশের জয়ের পর প্রতিক্রিয়া জানাতেও সময় বেশি নিলেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি স্তুতি ভাসালেন তিনি জয়ের নায়ক সাকিব আল হাসানকে। পাশাপাশি কাঠগড়ায় তুললেন সাকিবের সমালোচনাকারীদের।

দ্বিতীয় ওয়ানডেতে রোববার এক পর্যায়ে হারের শঙ্কায় থাকা বাংলাদেশ জয় পায় সাকিবের অসাধারণ পারফরম্যান্সেই। বল হাতে দুই উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে ৯৬ রানের ম্যাচ জেতানো দুর্দান্ত ইনিংস খেলেন সাকিব।

বড় ইনিংসের একটি খরাও কাটালেন সাকিব। গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের পর আইপিএল, শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে ওয়ানডে সিরিজ, ঢাকা প্রিমিয়ার লিগ এবং এই জিম্বাবুয়ে সফরে টেস্ট ম্যাচ ও প্রথম ওয়ানডেতে ফিফটিবিহীন ছিলেন তিনি। এবার ঘুচল সেই খরা।

সেই খরার সময়ে যারা প্রশ্ন তুলেছেন, সাকিব রান পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদেরকে একহাত নিলেন মুশফিক।

সিরিজ জয়ের জন্য অভিনন্দন আমার ছেলেদের। ফর্ম সাময়িক, জাতটা স্থায়ী। আমি বুঝি না, কয়েক ইনিংস ব্যর্থ হলেই লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কিভাবে? সে একজন কিংবদন্তি এবং চিরদিনই বাংলাদেশের জন্য কিংবদন্তি হয়ে থাকবে।

“ওয়েল ডান সাকিব, মাই বয়!”

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সফলতম জুটি সাকিব ও মুশফিক। তিন সংস্করণ মিলিয়ে দুজনের জুটিতে রান ৬ হাজারের বেশি। ৫ হাজারও নেই বাংলাদেশের আর কোনো জুটির। ওয়ানডেতে তিন হাজার ও টেস্টে আড়াই হাজার রান তোলা একমাত্র জুটিও তারা দুজনই।