নওগাঁয় করোনা ভাইরাসে আরও ১ ব্যক্তির মৃত্যুন,তুন আক্রান্ত ২০ জন

0
28

মামুন পারভেজ হিরা,নওগাঁ: নওগাঁ জেলায় রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি ধামইরহাটউপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ১১৪ জন।

ডেপুটি সিভিলসার্জন ডাক্তার মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব এবং নওগাঁ জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ্যান্টিজেন প্রক্রিয়ায় এই ২৪ ঘন্টায় ১৮১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ১১ দশমিক ০৪ শতাংশ।

সূত্র মতে উপজেলাভিত্তিক আক্রান্তের পরিমাণ হচ্ছে সদর উপজেলায় ৫ জন, রানীনগর উপজেলায় ৩ জন, আএাই উপজেলায় ১ জন, মান্দা উপজেলায় ২ জন, বদলগাছি উপজেলায় ১ জন, পতœীতলা উপজেলায় ৫ জন, এবং সাপাহার উপজেলায় ৩ জন। জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ৫ হাজার ৫শ ৭০ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ৬১ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৬শ ৬৯ জন। সুস্থ্যতা বিবেচনায় জেলায় বর্তমানে করোনা অক্রান্ত ব্যক্তি রয়েছেন ৯০১ জন। আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন। বাঁকীরা স্ব স্ব বাড়িতে অবস্থান করে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

এই চব্বিশ ঘন্টায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২১০ ব্যক্তিকে এবং কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৪১ ব্যক্তিকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৬৪জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৩শ ৮৬ জন।