বিনোদন ডেস্ক:
চমৎকার একটি আনন্দের সংবাদ দিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। আন্তর্জাতিক অঙ্গনে তার আরও একটি অর্জন টিএম ফিল্মস প্রযোজিত সরকারি অনুদানের চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’। ১৪তম ব্যাঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান কমপিটিশনে তৃতীয় স্থান অধিকার করেছে ছবিটি।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় এ তথ্য জানান জয়া। প্রকাশ করেন নিজের উচ্ছ্বাসের কথাও।

জয়া লেখেন, চমৎকার একটা আনন্দের সংবাদ দিচ্ছি আপনাদের! এ আনন্দ যেমন আমাদের সবার, তেমনি আমাদের দেশেরও!

১৪তম ব্যাঙ্গালুরু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের এশিয়ান কমপিটিশনে বিখ্যাত সব সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় ছিল জীবনঘনিষ্ঠ নির্মাতা আকরাম খানের নির্দেশনায় নির্মিত অনুদানের সিনেমা ‘নকশীকাঁথার জমিন’! ইন্টারন্যাশনাল এ সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করে নকশীকাঁথার জমিন ছবিটি তৃতীয় স্থান অধিকার করেছে। এর আগে ছবিটি ইউনেস্কো গান্ধী অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিল!

নকশীকাঁথার জমিন জনপ্রিয় সাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন দুজন বিধবা নারী। সেখানে দুই বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও সেঁওতি। দুই ভাইয়ের চরিত্রে ভূমিকায় ছিলেন ইরেশ যাকের ও রওনক হাসান।

এ ছাড়া শাহনাজ খুশি এবং বৃন্দাবন দাশের দুই ছেলে দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি গুরুত্বপূর্ণ দুই চরিত্রে আছেন। চলচ্চিত্রটির সহযোগী প্রযোজক হিসেবে আছেন ফারজানা মুন্নী ও প্রযোজনা সংস্থা টিএম ফিল্মস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *