ক্রীড়া ডেস্ক: জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকা পের।

মাঝে বাকি মাত্র দেড়মাস। ইতোমধ্যে অংশগ্রহণকারী দলগু লো তাদের চূড়ান্ত দল গুছিয়ে আনতে শুরু করেছে। অনেকে দল গুছিয়েও ফেলেছে। বাকি শুধু ঘোষণার।

বাংলাদেশও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে ঘোষণা করবে বিশ্বকাপ স্কোয়াড। তার আগে বড় দুঃসংবাদ পেতে হলো টাইগারদের।

দীর্ঘদিন ধরে ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা ‘স্যালুট ম্যান’ খ্যাত টাইগার পেসার এবাদত হোসেনকে বিশ্বকাপে পাচ্ছে না বাংলাদেশ।

বর্তমানে তিনি পুনর্বাসন প্রক্রিয়া আছেন। বুধবার (১০ এপ্রি ল) ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয় টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গত মাসের শুরুর দিকে এবাদত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ গ্রহণ নিয়ে জানিয়েছিলেন, এটা বলা মুশকিল।

আমি যদি বলি বিশ্বকাপ খেলব আর যদি খেলতে না পারি তাহলে অনেকে বলবে যে, না আমি পুনর্বাসনের কাজ করিনি বা ভালো হয়নি (পুনর্বাসনের কাজ)। আমার প্রত্যাশা-লক্ষ্য আছে। যদি এর ভেতরে ফিরতে পারি, তো আলহামদুলিল্লাহ। তবে আমার চেষ্টা থাকবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডানহাতি পেসারের প্রত্যাবর্ত নের কোনও উপায় নেই উল্লেখ্য করে দেবাশীষ বলেন, কোন ভাবেই সে (এবাদত) টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রত্যাব র্তন করতে পারবে না। আমরা এটা নিয়ে ভাবছিও না।

তিনি আরও বলেন, বিশ্বকাপের আগে তার প্রত্যাবর্তন সম্ভব না। কমপক্ষে তার আট থেকে ১২ মাস সময় লাগে। তবে কমকরে হলেও ১০ মাস লাগবে।

ডিসেম্বরে তার অপারেশন করা হয়েছিল, তাই সে হিসেবে অক্টোবরে ফেরার সম্ভাবনা রয়েছে।

 

One thought on “টি-টোয়েন্টি বিশ্বকাপ জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *