বিশেষ প্রতিনিধি:দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয়ে গেল বৈদিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও হরিনাম সংকীর্তন মহোৎসব

শুক্রবার (২৯ শে সেপ্টেম্বর ) বিকেলে দেশটির থিম্পু সিটিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিষয়টি মঙ্গলবার (০৩ অক্টোবর)  সন্ধ্যায় নিশ্চিত করেছেন অনুষ্ঠানের পরিচালক পলাশ বাড়ৈ।

শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দির খিম্পু কোরিয়া ও ইসকন কোরিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ, কোরিয়া, ভারত, যুক্তরাষ্ট্র, নেপাল ও রাশিয়াসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের অতিথি।

দক্ষিণ কোরিয়ায় ছুসক উৎসবের জন্য  ছুটি চলছে। এ সময় অনুষ্ঠান হওয়ায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুষ্ঠানে যোগ দেন শত শত ভক্ত অনুরাগীরা। ফলে এক মিলনমেলায় পরিণত হয় অনুষ্ঠানটি।

অনুষ্ঠানের পরিচালক পলাশ বাড়ৈ বলেন, অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। তাই ভক্তরাও অনুষ্ঠানটি উৎসবমুখর পরিবেশে উপভোগ করেন।

পলাশ বাড়ৈ আরও বলেন,  হরিনাম সংকীর্তনের সঙ্গে ভক্ত দের নৃত্যের সঙ্গে অনুষ্ঠানটি যেন এক মহোৎসবে পরিণত হয়। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশীয় সাংস্কৃতিকে তুলে ধরা হয়। ভক্তদের মনের ইচ্ছে যেন প্রতিবছরই এরকম অনুষ্ঠান হয়। এবং পরিচালক পলাশ বাড়ৈ বলেন তার জন্য আমরা চেষ্টা করব।

অনুষ্ঠানের শেষে মহাপ্রসাদের আয়োজন করা হয়। আগত অতিথিরা আনন্দের সঙ্গে মহাপ্রসাদ গ্রহণ করেন।

অনুষ্ঠানটির পরিচালক পলাশ বাড়ৈ Gimpo Hangang Lake Park এর কর্তৃপক্ষকে ও প্রশাসনকে বিশেষ ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

অনুষ্ঠান এর প্রধান অতিথী ছিলেন ইসকন কোরিয়ার প্রেসিডেন্ট পতাঞ্জলী মনি প্রভু ।

আনুষ্ঠানের বিশষ সহযোগিতায় ছিলেন শ্রীশ্রী রাধাকৃষ্ণ চন্দ্র মন্দির আকনিষ্ঠ ভক্ত সজ্ঞয় যাদপ, গবিন্দ কোমার দাস, রসরাজ কেশব দাস,রতন কোমার সরকার ,প্রবন সাহা সহ আরও অনেকে ।

অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার লক্ষ্যে শ্রী শ্রী রাঁধা কৃষ্ণ মন্দির খিম্পু কোরিয়ার ভক্তবৃন্দ নিরঅলস সেবা দিয়ে থাকেন ।

তাদের মধ্যে সুকুমার সীল , শান্তি মজুমদার,শিশির চক্রব র্তী,সজন মন্ডল,কাঞ্চন রয়,সুমন কুমার দাস,অর্পণ সীল ,সজীব রয়,সুমন দাস,মাধব চৌধুরী,সন্জিত অধিকা রী,পর্থ ভুইয়া,পিন্টু হালদার ,মিজু, অনন্ত, অমিত,হৃদয়,কৃষ্ণ,মিঠুন পোদ্দার,বিশ্বজিৎ,প্রসেনজিৎ বাড়ৈ সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *