জীবননগর প্রতিনিধি
জীবননগর  পৌর শহরের একটি রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দেওয়ায়  চরম বিপাকে পড়েছে ১৫টি পরিবার।

জীবননগর পৌর শহরের  ৮ নম্বর ওয়ার্ডের আশতলা পাড়ার  বদর উদ্দিন ও ফনিজ  উদ্দিনের জমির মাঝখান দিয়ে একটি রাস্তা  রয়েছে। স্থানীয় ১৫টি পরিবার ওই  রাস্তাটি  ব্যবহার করে আসা–যাওয়া করেন।

স্থানীয় সূত্র জানায়,ফনিজ উদ্দিনের নিকট থেকে তার ভাই বদর উদ্দিন রাস্তার জন্য জমি ক্রয় করেন। সম্প্রতি ওই জমির ভুয়া  মালিক  সেজে ফনিজ উদ্দিন বদর উদ্দিনের পরিবারসহ ১৫টি পরিবারের কাউকে রাস্তা দিয়ে  চলাচল করতে দেবেন না বলে জানিয়ে দেন।

সর্বশেষ গত শনিবার রাতে রাস্তার উপর  ঘিরে বেড়া দিয়ে দেন।গত  রবিবার সরেজমিনে দেখা যায়, জীবননগর পৌর সভার ৮নং ওয়াডের আশতলা পাড়ার বদর উদ্দিনের বাড়ির সামনে থেকে  রাস্তার মাঝখানে  বেড়া দিয়ে ঘিরে রাখা হয়েছে।

আশতলাপাড়ার বাসিন্দা বদর উদ্দিন বলেন, ‘বাপ–দাদাদের চলার পথ আজ ঘিরে দেওয়া হয়েছে। ফনিজ উদ্দিনের কাছ থেকে রাস্তার জন্য আমি জমি কিনেছিলাম সেই জমি ফনিজ উদ্দিন ও তার ছেলেরা জোরপুবক দখল করে রাতের আধারে  ঘিরে দিয়েছে রাস্তার ঘিরে দেওয়ায় এখানে ১৫টি পরিবারের লোকজন চরম দুভোগের মধ্যে দিন যাপন করছে। আমরা জীবননগর পৌর সভায় ও  জীবননগর থানায়   রাস্তা ঘিরে রাখার বিষয়ে অভিযোগ করেছি।

এ বিষয়ে ফনিজ উদ্দিনের সাথে কথা বলার জন্য তার বাড়িতে গেলে তিনি জমির বিষয় কোন কথা বলতে রাজি হয়নি। এ ব্যাপারে জীবননগর পৌর সভার মেয়র মোঃ রফিকুল ইসলাম বলেন,আশতলা পাড়ার ফনিজ উদ্দিন জোরপুবক রাস্তার জমি ঘিরে দিয়েছে এ বিষয়ে একটা পৌর সভায় অভিযোগ এসেছে বিষয়টি দুই পক্ষকে ডেকে একটা সমাধান করার চেষ্ঠা চলছে।

জীবননগর থানার অফিসার ইনচাজ (ওসি) মোঃ নাসির উদ্দিন মৃধা বলেন,জীবননগর পৌর সভার আশতলা পাড়ায় রাস্তার জমি ঘিরে দেওয়ায় বেশ কয়েকটি পরিবার দুভোগের শিকার হচ্ছে এ  বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *