রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ আজ একেবারে ধ্বংসের দ্বারপ্রান্তে উপস্থিত হয়েছে। খাদের দিকে চলে গেছে, ধ্বংস হয়েছে অর্থনীতি, শিক্ষাব্যবস্থা ও স্বাস্থ্যব্যবস্থা। শুধু তাই নয় দেশের নির্বাচন ব্যবস্থাও ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী লীগ সরকার।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও পাঠাগার চত্বরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের আয়োজনে ও ঠাকুরগাঁও স্বেচ্ছাসেবক দলের বাস্তবায়নে এক ইফতার মাহফিলে এসব কথা বলেন মির্জা ফখরুল।

এ সময় মির্জা ফখরুল বলেন, এই সরকার মানুষকে বোকা বানিয়ে, প্রলোভন দেখিয়ে, উন্নয়নের কথা বলে দেশকে শাসন করছে। তারা উন্নয়ন কথা বলে দুর্নীতি করে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা এমন একটি ক্লান্তিলগ্নে আছি, আগামী দিনগুলোতে আমরা নিজেদেরকে সংগঠিত করে আন্দোলনের মধ্যে এই সরকারকে পরাজিত করতে না পারি তাহলে এই জাতির অস্তিত্ব থাকবে না।

মির্জা ফখরুল আরো বলেন, আমরা ১০টি দাবি দিয়েছি, এর মধ্যে প্রথম দাবি এই সরকারের পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে, তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে।সেই সাথে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মধ্যদিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরো বলেন, দেশকে রক্ষা করার জন্য, বেগম খালেদা জিয়াকে মুক্ত করাবার জন্য, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য, আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানি, সাধারণ সম্পাদক রাজীব আহসান, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামু সহ রংপুর ও রাজশাহী বিভাগের নেতাকর্মীরা বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *