রাকিব হাসান, মাদারীপুর:মাদারপুরের বিশিষ্ট সমাজসেবক,ও বিভিন্ন সামাজিক সংগঠনের প্রধান উপদেষ্টা ও শুভাকাঙ্ক্ষী, মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের কৃতি সন্তান আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক, ওয়দুদ মিয়ার পক্ষ থেকে সাড়ে তিন শতাধিক পরিবারের মাঝে ঈদ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার(১৫ এপ্রিল) বিকালে মাদারীপুরে আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশনের উদ্যোগে পাকদী জুলিও কুরি উচ্চ বিদ্যালয় মাঠে ঈদসামগ্রী বিতরণ করা হয় ।এতে সদর উপজেলার পনেরো টি ইউনিয়নের প্রায় চার শত পরিবারের মাঝে বিতরণ করেন।এদের মধ্যে ছিলেন- দিনমজুর, হতদরিদ্র, অসহায়,এতিম,বিভিন্ন মাদ্রাসার ছাত্র, প্রতিবন্ধী, বিধবা, এই ধরনের সমসাগ্রস্ত প্রতিটি পরিবারের মাঝে- ২৫ কেজি করে বাসমতি চাল, ৫কেজি আলু , এক প্যাকেট সেমাই,চিনি, দুধ, সাবান,টিস্য, মুড়ি, চিড়া, তৈল, ডাল, লবন, লুঙ্গি-শাড়ি, দুইটি মুরগি, সর্বমোট প্রায় সাড়ে চার হাজার টাকার ঈদ খাদ্যপণ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহউদ্দিন নাসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক, মোহাম্মদ মারুফুর রশিদ খান,পুলিশ সুপার মোঃ মাসুদ আলম,জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, মাদারীপুর পৌরসভার মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভূঁইয়া, পাকদী নবীন যুব সংঘের উপদেষ্টা মোঃ জাকির হোসেন হাওলাদার।

এই অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন,ফজলুর রহমান মিয়া উপদেষ্টা, আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশন।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন-পাকদী নবীন যুব সংঘের সভাপতি সাব্বির হক ফরজী,সঞ্চালনায় ছিলেন পাকদী নবীন যুব সংঘের সাধারণ সম্পাদক- ইকবাল মাহমুদ সাধারণ সম্পাদক,অনুষ্ঠানটি সুন্দরভাবে আয়োজনে, মাদারীপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে ছিলেন- পাকদী নবীন যুব সংঘ, নকশী কাঁথা, মানব কল্যাণ সংগঠন, পাশে আছি মাদারীপুর, স্বপ্নের সবুজ বাংলাদেশ, দুরন্ত মাদারীপুর, শুভসংঘ কালের কন্ঠ, ইত্যাদি, সংগঠন।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ আ.ফ.ম নাসিম বলেন- এই সংগঠন দেশ মাটি ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন, আমি এই সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

অনুষ্ঠানটিতে মাদারীপুর বাসীর পক্ষে আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশন, দক্ষিণবঙ্গের কোটি মানুষের বন্ধনের সেতু, স্বপ্নের পদ্মা সেতু উপহার দেওয়ায়, বাংলাদেশের উন্নয়নের রূপকার, মানবতার অগ্রদূত, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মাননা স্মারকটি, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে গ্রহণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি সহ বিশেষ অতিথিদেরকে সামাজিক কাজ ও দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজে ভূমিকা রাখার জন্য, সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এই অনুষ্ঠান থেকে উপকারভোগী পরিবারগুলোর কণ্ঠে ছিল আনন্দের বন্যা তারা আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশন এর জন্য দোয়া, শ্রদ্ধা, ভালবাসা দেখিয়াছেন, অনেকের চোখে ছিল আনন্দের কান্না। তাদের মধ্যে অনেককেই বলতে শোনা গেছে এই রকম খাদ্য পণ্য সামগ্রী ও বস্ত্র তারা কোনদিন অনুদান হিসেবে পাইনি, তারা বলতে থাকেন আমরা এই সংগঠনের জন্য এই মহৎ মানুষটির জন্য চিরজীবন দোয়া করব।

সাংবাদিকদের কাছে অনেকেই বলতে থাকেন, এইরকম বড় মনের মানুষ আমরা খুব কম দেখেছি এই পৃথিবীতে। আপনারা আমাদের দোয়া জনি মিয়া ভাইকে জানিয়ে দিবেন। আমরা তার জন্য সারা জীবন দোয়া করব। তিনি যেন আমাদের পাশে সব সময় এভাবেই থাকেন। আল্লাহ তাকে যেন সুস্থ রাখেন ও তাকে আরো ধনী বানিয়ে দেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *