জেলা প্রতিনিধি,মাদারীপুর :
আমার স্বামী ভ্যান চালায় চার মেয়ে দুই ছেলে।স্বামী যা আয় করে তা দিয়ে সংসার চালাতে অনেক কষ্ট হয়। কেমনে ঘর দিমু, দীর্ঘদিন ধরে ভাঙা ঘরে পোলা মাইয়া নিয়ে থাকতে ছিলাম।অনেকবার মেম্বার ও চেয়ারম্যানের কাছে গিয়েছিলাম ঘরে জন্য।
তারা দিবে দিবে আর দেয়নি। যে আছে তাতে বৃষ্টি হলে ঘরের ভিতরে পানি পড়তো। আজ গোলাম মাহবুব এন্ড আবুল ফজল মেমোরিয়াল ফাউন্ডেশনের পক্ষ থেকে টিন ও ঘরের সরঞ্জাম দিয়েছে আল্লাহ রহমতে এখন ঘরে দিয়ে পোলাপান নিয়ে থাকতে পারমু।এহন আর বৃষ্টি হলে ঘরের ভিতরে পানি পড়বে না।
শুক্রবার (১৪ এপ্রিল) সকালে মাদারীপুর সদর উপজেলা দুধখালী ইউনিয়নের মধ্যহাউসদী হাওলাদার বাড়িতে গোলাম মাহবুব এন্ড আবুল ফজল মেমোরিয়াল ফাউন্ডেশন উদ্যোগ ঈদ সামগ্রী উপহার বিতরণকালে এভাবে কথাগুলো বলছিলেন ঈদ সামগ্রী উপহার নিতে আসা সাহিদা বেগম (৪৫)।
তিনি আরো বলেন,এখন এই টিন দিয়ে ঘর উঠাইয়া পোলাপানরে ভালোভাবে থাকতে পারমু। আর মেয়েদেরকে বিয়ে দিতে পারমু।আমারে যারা ঘর উঠানোর জন্য টিন দিয়েছে আমি তাদের জন্য দোয়া করি আল্লাহ যেন তাদেরকে ভালো রাখে।এবং সুস্থ রাখে। তারা যেন আমার মতো এভাবে অসহায় মানুষের পাশে থাকতে পারে।
৬০ বছরের রিনা বেগম বলেন, আমার স্বামী শারীরিক প্রতিবন্ধী আমার ঘরে দুইটা মেয়ে কোন ছেলে নাই। আমার নিজেরই কাজ করতে হয়। আমার স্বামী দীর্ঘদিন ধরে বিছানায় পড়ে আছে। জামাকাপড় কেনার মত আমাদের কোন সামর্থক ছিল না আজকে এখান থেকে আমাদের চাউল, কাপড় লুঙ্গি দিয়েছে এতে আমরা অনেক খুশি আল্লাহ যেন তাগো ভালো রাখে। এদিকে তার মত অনেকেই ঘরেরটিন, চাউল, শাড়ি,লুঙ্গি, খাবার এগুলো পেয়ে তাদের প্রতি সন্তুষ্ট প্রকাশ করেছেন।
 এদিকে আরেক সুবিধাভোগী মজিবার হাওলাদার বলেন,আমি ভ্যান চালিয়ে যা পাই এদিয়ে আমাদের দুজনের ভালোই চলতো হাঠাৎ ভ্যান থেকে পরে গিয়ে ব্যাথা পাইছি। তাই কয়দিন ধইরা কামাই করতে পারি নাই।তারা আমাদেরকে চাউল দিছে এবং কিছু টাকা পয়সা দিয়েছে এ দিয়ে আমরা ঈদ আল্লাহর রহমতে ভালো যাবে। আল্লাহ তাদরকে বাঁচিয়ে রাখুক।
গোলাম মাহবুব এন্ড আবুল ফজল মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় পরিবারের মাঝে ঈদের খাদ্য হিসেবে ২৯০ জনকে ২৫ কেজির ১ বস্তা চাল, ২২০ জনকে শাড়ি লুঙ্গি ও কয়েকটি পরিবারকে গৃহ নির্মানের জন্য টিন বিতরণ করা হয়েছে।
পাঁচ শতাধিক এর অধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী উপহার বিতরণ করা হয়।
ঈদ সামগ্রী উপহার বিতরণ অনুষ্ঠানে ফাউন্ডেশনের মহাসচিব সাবেক সমাজসেবা পরিচালক জনাব আঃ রাজ্জাক হাওলাদারের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুধখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক খান খান,বিশিষ্ট সমাজ সেবক মো. আতিকুর রহমান হাওলাদার,মো. মতিউর রহমান হাওলাদার ও সাইয়েদুর রহমান শাহীন হাওলাদার, গোলাম মাহবুব এন্ড আবুল ফজল মেমোরিয়াল ফাউন্ডেশনের উপদেষ্টা আঃ মান্নান হাওলাদার,সহকারী সমাজ সেবা অফিসার সৈয়দ গোলাম মওলা সমাজ সেবক নুরুল হক ফরাজী,আচমত আলী খান স্মৃতি সংসদের যুগ্ন সম্পাদক মিজানুর রহমান ফরাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *