মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ শহরে গভীর রাতে তিন ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়েছে। এ সময় সংঘবদ্ধ চোরেরা শহরের তিন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯টি তেল ভর্তি ড্রাম নিয়ে যায়।
বুধবার মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত এ চুরি সংঘটিত হয়। শহরের থানা সংলগ্ন মোল্লা স্টোর থেকে ৩ ড্রাম সয়াবিন, কলেজরোডের শেখ এন্টার প্রাইজের গোডাউনের সামনে থেকে ৪ ড্রাম সরিষার তেল ও কাশিপুর এলাকার জিয়া সবজি থেকে ২ ড্রাম সয়াবিন তেল চুরি করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা।
সিটিটিভির ফুটেজে দেখা গেছে, একটি পিকআপে চোর চক্রের সদস্য ছিল ৭ জন। দুটি ব্যবসা প্রতিষ্ঠানে একই চক্র চুরি করেছে বলে নিশ্চিত হওয়া গেছে। কাশিপুর এলাকার জিয়া সবজি ঘরে সিসিটিভি ফুটেজ না পাওয়ায় এই একই চক্র ছিল কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে শেখ এন্টার প্রাইজ ও মোল্লা স্টোরে এই একই চক্র জড়িত। শেখ এন্টার প্রাইজ থেকে চুরি করে যাওয়ার সময় নাইটগার্ড আক্তার হোসেনকে ধাক্কা মেরে পালিয়ে যায় চোর চক্রটি।
কলেজরোড এলাকার নৈশ প্রহরী আক্তার হোসেন জানান, তার এলাকা বেশ বড়। অন্যদিক থেকে ঘুরে রাত ৪ টার দিকে তিনি শেখ এন্টার প্রাইজের দিকে আসছিলেন। এসময় একটি পিকআপে ড্রাম উঠিয়ে নিয়ে যাচ্ছে দেখে তাদের গতিরোধ করার চেষ্টা করেন। এসময় চোরেরা তাকে ধাক্কা মেরে চলে যান। থানার পাশ থেকে এমন চুরির ঘটনায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
গত ৪-১১-২০২২ইং তারিখে মেইন বাসস্টান্ড কোটচাঁদপুর রোড রায় ষ্টোর থেকে তেলভর্তি তিনটি ড্রাম নিয়ে যায় চোরচক্র। দোকানের মালিক সঞ্জয় রায় কালীগঞ্জ থানাতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। চুরি হয়ে যাওয়া তেলের একটি সম্ভব্য সন্ধ্যান দিলেও থানা পুলিশ কর্ণপাত করেনি বলে তিনি অভিযোগ করেন।
কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্ল্যা জানান, তেলচুরির অভিযোগ পেয়েছি আমাদের অফিসাররা কাজ শুরু করেছে। আমরা জনগনের জানমাল রক্ষায় কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *