সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার পাটকেলঘাটায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই ঘের কর্মচারিকে নির্যাতনের পর মালিককে বাড়ি থেকে তুলে এনে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) ভোররাত দেড়টার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন হরিণখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ও আহত চারজনকে আশঙ্কাজনক অবস্থায় সাত ক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন হরিণ খোলা গ্রামের অভিরাম ম-লের ছেলে অলঙ্গ ম-ল (৬১), তার ভাই জগদীশ ম-ল (৪৫), ঘেরের পাহারাদার বীরেন্দ্রনাথ ম-লের ছেলে বিশ্বনাথ ম-ল (৫৩) ও ঘেরকর্মচারি আসননগর গ্রামের নারদ মু-ার ছেলে শ্রীপদ মু-া (৩০)।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অলঙ্গ মন্ডল জানান, হরিণখোলা বিলে ১০০ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে তিনি চিংড়ি ঘের পরিচালনা করে আসছেন।

এর মধ্যে চার বিঘা সরকারি খাস জমির লীজের টাকা হরিণ খোলা গ্রামের কার্তিক মন্ডলকে না দিয়ে জমির মালিক দাবি দার স্বপন মন্ডলকে দেওয়ায় ২০২২ সাল থেকে তাদের সঙ্গে কার্তিক মন্ডলের বিরোধ চলে আসছিলো।

এ ছাড়া পাঁচ শতক জমি নিয়ে কাকাতো ভাই শিব শেখরের সঙ্গে তাদের বিরোধ ছিল।

এ নিয়ে শালিসি বৈঠক হয়েছে কয়েকবার।রয়েছে আদালতে মামলাও।

এরই জের ধরে রোববার দিবাগত রাত সাড়ে১২ টার দিকে তার ঘের কর্মচারি বিশ্বনাথ মন্ডল ও পার্শ্ববর্তী দী লিপ মন্ড লের ঘের কর্মচারি শ্রীপদ মুন্ডাকে ঘেরের বাসা থে কে মুখো শধারী৭/৮ জন সন্ত্রাসী ডেকে তুলে নির্যাতন করে।

পরে সোমবার ভোর রাত দেড়টার দিকে তার বাড়ির সামনে এনে তাকে ও ভাই জগদীশকে ঘুম থেকে ডেকে তুলে বুকে সট গান দিয়ে গুলি করার চেষ্টা করলে তারা সটগান ধরে ফেলেন।

একপর্যায়ে তার দুই উরুতে ও ভাই জগদীশের ডান উরু গুলিবিদ্ধ হয়। রাত সাড়ে তিনটার দিকে তাদের দুই ভাই ও দুই ঘের কর্মচারিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মাহফুজুর রহমান ও অর্থোপেডিকস সার্জন ডাঃ হাফি জুল্লাহ জানান, অলঙ্গ ম-লের দুই উরুতে ও জগদীশ মন্ড লের ডান উরুতে গুলি লেগে বিপরীত দিক থেকে বেরিয়ে গেছে।

One thought on “পাটকেলঘাটায় জমি নিয়ে বিরোধ গুলিবিদ্ধ ২ ঘের মালিকসহ জখম -৪”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *