সাতক্ষীরা প্রতিনিধি:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বুধবার শান্তি পূর্নভাবে সাতক্ষীরার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় ভোট গ্রহণ শেষ হয়েছে।

সকাল ৮ট থেকে শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। তবে সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। ভোট গ্রহণ শেষে এখন চলছে গণনা।

এদিকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কালিগঞ্জ উপজেলার কয়ে কটি কেন্দ্র ঘুরে দেখা গেছে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম।

অল্প কিছু সংখ্যাক পুরুষ ভোটার ভোট দেওয়ার জন্য লাইনে দাড়িয়ে আছে।

তবে বেলা বাড়ার সাথে সাথে কিছু কিছু ভোটার কেন্দ্রে আসতে শুরু করেন। বিএনপি- জামায়াত ভোট বর্জন করায় দু’টি উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রে উল্লেখযোগ্য সংখ্যা ক ভোটার দেখা যায়নি।

এদিকে এই নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মধ্যে ছিল অন্যরকম উত্তেজনা। অভিযোগের তীরে জর্জরিত বিভিন্ন প্রার্থীরা। তবে সকল অভিযোগ উড়িয়ে দিয়ে প্রশাসনিক কর্মকর্তারা বলেন কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। ভোট গ্রহণে কোন ধরনের অনিয়মের সুযোগ নেই।

কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতি দ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী (ঘোড়া প্রতীক) এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান সুমন (আনারস প্রতীক)।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার ২লাখ ৪৭ হাজার ৮১৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ২৫ হাজার ৪১৬জন, নারী ভোটার রয়েছেন ১লক্ষ ২২ হাজার ৩৯৫ জন এবং হিজড়া সম্প্রদায়ের ভোটার রয়েছেন ২জন।

এদিকে সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচ নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষ দের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাঈদ-উজ্জামান সাঈদ (আনারস প্রতীক), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিকসম্পাদক গোলাম মোস্তফা বাংলা (ঘোড়া প্রতীক) ও শ্যামনগর পূজা উপযাপন পরিষদের সাধারণ সম্পাদক এড. কৃষ্ণপদ মন্ডল (হেলিকপ্টার)এখানে উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নের মোট ভোটারসংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৪৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার১৭১ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪২ হাজার ২৯২জন। এছাড়াও হিজড়াভোটার রয়েছে ৩জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইসচেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জনসহ মোট১৩জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুপুর ১২টা পর্যন্ত শ্যামনগর উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখাযায় উপজেলার চালিতাঘাটা কেন্দ্রে ১৮ শতাংশ, খানপুর কেন্দ্রে ১৪শতাংশ ভোট পড়ে। তবে উপজেলার ঈশ^রীপুর ইউনিয়নের বংশীপুর,শ্রীফলকাঠিসহ গোমানতলী কেন্দ্রগুলোতে ২২ থেকে ২৭ শতাংশ পর্যন্তভোট পড়ে। যদিও নুরনগর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর বারটা পর্যন্তমাত্র ১০ শতাংশ ভোট পড়ে। তবে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়
তুলনামুলক নারী ভোটারের সংখ্যা বেশী।

বাদঘাটা কেন্দ্রের ভোটার জাহিদ সুমন বলেন, তারা নির্বি ঘেœ ভোটদিতে পেরেছেন। কেন্দ্রের বাইরে কোন প্রার্থীর পক্ষ থেকে ভোটারদেরপ্রভাবিত করার ঘটনা ঘটেনি বলেও তিনি মন্তব্য করেন তিনি।

খানপুর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এমএমকামরুজ্জামান বলেনভোর রাতে বৃষ্টির কারনে সকালের দিকে ভোটার উপ স্থিতি কম।

তবে দুপুরের পর ভোটারের সংখ্যা বাড়তে থাকে।

এদিকে শ্যামনগরে জাল ভোট দেয়ার সময় জামাল হোসেন নামে এক যুবককে আটক করেছে পুলিশ। দুপুর একটার দিকে দক্ষিণ বংশীপুর কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা বাংলার ঘোড়া প্রাথীকে ভোট দেয়ার সময় তাকে আটক করা হয়। তিনি একই গ্রামের আনছার ঢালীর ছেলে।

প্রিজাইডিং অফিসার রঞ্জন বৈদ্য জানান জাল ভোট দেয়ার সময় একজনকে আটক করা হয়।

One thought on “কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা নির্বাচনে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল অপেক্ষাকৃত কম”
  1. কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা নির্বাচনে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল অপেক্ষাকৃত কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *