মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ :
ঝিনাইদহের কালীগঞ্জে সিমেন্ট ও পাটের গোডাউনে আগুন লেগে ৬ লক্ষাধিক টাকা মালামাল ভস্মিভূত হয়েছে।

বৃহস্পতিবার ভোরে আগুন লাগার সংবাদ পেয়ে কালীগঞ্জ ও ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট চার ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। কালীগঞ্জ পৌরসভাধীন রেলগেট
এলাকার এএম ট্রেডার্সের ওই গোডাউনে রাতের কোন এক সময় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস।

এএম ট্রেডার্সের মালিক আব্দুল মোমিন পান্নু জানান, প্রতিদি নের মত বুধবার দিবাগত রাত ৮ দিকে গোডাউনের সাটার বন্ধ করে বাড়িতে যায়।

ভোর ৫টার দিকে প্রতিবেশির মাধ্যমে জানতে পারি আমার পাটের গোডাউন থেকে ধোয়া বের হচ্ছে। ঘটনাস্থলে গিয়ে আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তিনি আরো জানান, গোডাউনে পাট ও সিমেন্ট মিলে প্রায় ১৫ লাখ টাকার সম্পদ ছিল। আগুনের পাটের বেশিরভাগ পুড়ে গেছে। এছাড়া প্রচুর সিমেন্ট ও বিল্ডিং এর ছাদ নষ্ট হয়েছে।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, ভোর ৫.১৫ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে ৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছে কাজ শুরু করি। ৪ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনের গোডাউনে থাকা পাটের গাদা কমবেশি পুড়ে যায় বলে উল্লেখ করেন।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচাল আব্দুস ছালাম জানান, আগুনের তাপ আর ধোয়াই প্রথম দিকে ফায়ারফাইটারদের গোডাউনে প্রবেশ করতে সমস্যা হচ্ছিল। যে কারনে আগুন নিয়ন্ত্রনে আনতে বেশ সময় লেগে যায়।

আগুনে প্রায় ৬ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে
যোগ করেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *