পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর: কেশবপুরের পাঁজিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ-এর আয়োজনে আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭ টায় সংগঠনের কার্যালয়ে ২০০ তম সাহিত্য আসরে সভাপতি কবি নজরুল ইসলাম খান-এর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মানব মন্ডলের সঞ্চাল নায় স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক লেখক, প্রাবন্ধিক ও সহকারী অধ্যাপক তাপস মজুমদার।
স্বাধীনতার তাৎপর্য তুলে ধরে অতিথিদের মধ্যে আলোচনা করেন, চুকনগর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক হাসেম আলী ফকির, সাগরদাঁড়ি কারিগরী কলেজের সহকা রী অধ্যাপক কানাইলাল ভট্টাচার্য, সহ-সভাপতি ও ক্রীড়া সংগঠক সমীর দাস, প্রধান শিক্ষক আব্দুল হামিদ, প্রধান শিক্ষক প্রভাত কুন্ডু, আলী আব্বাস, কবি ও সংগঠক মাসুদা বেগম বিউটি, পরেশ কুন্ডু প্রমুখ।

স্বাধীনতার কবিতা আবৃত্তি করেন, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যাল য়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি তাপস দে, কবি ও ছড়াকার দীপক বসু, সহ-সভাপতি সুব্রত বসু, সহ সভাপতি ও পাঁজিয়া সমাজ কল্যাণ সংস্থার পরিচালক কবি বাবুর আলী গোলদার, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়-এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি ও শিল্পী উজ্জ্বল ব্যানার্জী, সদস্য মিহির বসু, রিম্পা বসু। এ সময় আরো উপস্থিত ছিলেন, পাঁজিয়া বই মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কবি হাদি উজ্জামান জয়, তাপস বিশ্বাস, লিটন হোসেন, সোহারাব হোসেন প্রমুখ।
ছবিঃ
৩০/০৩/২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *