চৌগাছা (যশোর) প্রতিনিধি:যশোরের চৌগাছায় প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ৮ টায় ভোট প্রদান শুরু হলে কুয়াশা ও শীতের কারনে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।
তবে বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচন কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার সুস্মিতা সাহা জানান, উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬৬।

এর মধ্যে পুরুষ ভোটার ৯৯ হাজার ৬শ ১৪ ও নারী ভোটার ৯৭ হাজার ৪’শ ৫২। মোট কেন্দ্র-৮১, বুথের সংখ্যা ৪’শ ২।
জানাযায়,,যশোর ২ আসন দুটি উপজেলা নিয়ে গঠিত।

এবারের নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

তারা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডাঃ তৌহিদু জ্জামান (প্রতীক নৌকা), স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়া মীলীগের যুগ্ম সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. মনিরুল ইসলাম (প্রতীক ট্রাক), জাতীয় পার্টির ফিরোজ শাহ (প্রতীক লাঙ্গল), বাংলাদেশ কংরেসের আব্দুল আওয়াল (প্রতীক ডাব), বি এন এফ থেকে শামসুল হক (প্রতীক টেলিভিশন) ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান (প্রতীক ঈগল)।

এরমধ্যে ঈগল প্রতীকের প্রার্থী এস এম হাবিব নৌকা সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও ব্যালট পেপারে তার প্রতীক থাকে।

নির্বাচন সকাল ৮ টা থেকে শুরু হয়ে তা বিরতিহীনভাবে বিকাল ৪ টা পর্যন্ত চলে। নির্বাচনে কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট কেন্দ্র দখল, ভোট কক্ষ দখল  ঘটনা ঘটেনি।
আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদাররীতে নির্বাচন উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে ভোটা ররা জনিয়েছেন।

আজ রবিবার সকাল সাড়ে ৮ টায় ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটা রের উপস্থিতি কম। এই কেন্দ্রে আঘা ঘন্টার ব্যবধানে ভোট পড়ে মাত্র ২৯ টি।

পাতিবিলা হাজী শাহাজান আলী মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গেলে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। এই
কেন্দ্রে ভোটার ৩ হাজার ৯’শ ৫৩। বেলা ১২টার মধ্যে এই কেন্দ্রে ভোট পড়ে ৭’শ ৫৩।

জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ২টার মধ্যে ভোট প্রদান করেন ৮’শ ৪১ জন। মোট ভোটার ২ হাজা র ৩’শ ১০। ভোটাররা জানান, বেলা বাড়ার সাথে সাথে এই কেন্দ্রে ভোটাররা আসবেন।

পেটভরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৪’শ ৪০। বেলা ১২টা পর্যন্ত এখানে ভোট পড়ে ১ হাজার ৪৭।

হাকিমপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৭’শ ১৩। বেলা ১২টার মধ্যে এই কেন্দ্রে ভোট পড়ে ৫’শ ৪২। যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ২’শ ১৮।

এই কেন্দ্রে দুপুর আড়াইটার মধ্যে ভোট পড়ে ৫’শ ৭ ভোট। এ কেন্দ্রে নৌকা প্রতীকে তৌহিদুজ্জামান পেয়েছে ৩৬৬ আর নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম (প্রতীক ট্রাক) পেয়ে ৫৭ ভোট।

হাকিমপুর ইউনিয়নের যাত্রাপুর গ্রামের ভোটার আব্দুল আলিম জানান, এবার নির্বাচনে বুথের সংখ্যা বেশী।

সেকারনে ভোটার এসেই দ্রুত ভোট দিয়ে চলে যেতে পেরেছে।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভোটার জানান, ভোট কেন্দ্রে বিএনপি ও জামায়াতের সমর্থকরা ভোট দিতে আসেনি। দুএকজন ভোট দিতে আসলেও তারা বিএনপির সাধারণ সমর্থক। যার কারনে ভোটের সংখ্যা কমে গেছে।

তবে পৌরসভা ,চৌগাছা,ফুলসারা ,জগদীশপুর ,স্বরুপদাহ, জগন্না থপুর, পাতিবিলা, মডেল প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশী লক্ষ্য করা যায়।

দেবীপুর গ্রামের কবি শাহিন মাহাবুব পৌরসভার সমাজ উন্নয় নকর্মী বাবলুর রহমানসহ অনেকে জানিয়েছে, যশোর-২ (চৌ গাছা-ঝিকরগাছা) আসনে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *